আইপ্যাডে রামলালার সূর্যতিলকের সাক্ষী থাকলেন মোদি 

Written by SNS April 17, 2024 7:41 pm

অযোধ্যা, ১৭ এপ্রিল – অযোধ্যায় মহা সমারোহে পালিত হচ্ছে রামনবমী। ৫০০ বছর পর অযোধ্যার রামনগরীতে ধুমধামেরে সঙ্গে এই বিশেষ দিন পালন করা হলেও ভোট প্রচারের জন্য মন্দিরে উপস্থিত থাকতে পারেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রামের জন্মোৎসবে রামের কপাল থেকে ঠিকরে ওঠা  দ্যুতি তিনি দেখলেন নিজের  আইপ্যাডে । বৈজ্ঞানিক উপায়ে রামলালার কপালে এই তিলক এঁকে দিলেন বিজ্ঞানীরা। পালিত হল সূর্যতিলক। আর নয়ন ভোলানো এই দৃশ্য মোদি দেখলেন নিজের পাদুকা খুলে। প্রণামও সারলেন ভক্তিভরে। 

বুধবার সকাল থেকেই অযোধ্যায় সাজো সাজো রব। রামনবমী উদযাপিত হচ্ছে সুসজ্জিত নবনির্মিত রাম মন্দিরে। মঙ্গলবার মধ্যরাত থেকেই উপচে পড়েছে ভক্তদের ভিড়। সকাল থেকেই বিভিন্ন আচার পালিত হচ্ছে সেখানে। তবে সকলেই অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন রামলালার সূর্যতিলকের জন্য। মন্দিরে উপস্থিত থাকতে না পারলেও বিমানে বসে সেই বিশেষ মুহূর্তের সাক্ষী হয়েছেন প্রধানমন্ত্রী। রামনবমীতে রামলালার প্রথম সূর্যাভিষেক দেখলেন  নিজের আইপ্যাডে।
এক্স হ্যান্ডেলে সেই ছবি শেয়ার করেছেন প্রধানমন্ত্রী।  তিনি লেখেন, ‘অসমের নলবাড়িতে মিছিলের পর আমি রামলালার সূর্যতিলক দেখলাম।  কোটি কোটি ভারতবাসীর মতো এই মুহূর্ত আমাকে আবেগতাড়িত করেছে।  অযোধ্যার রামনবমীর বিশাল এই আয়োজন ঐতিহাসিক। আশা করি, এই সূর্য তিলক আমাদের জীবনে নিয়ে আসবে নতুন শক্তি।  এই সূর্যতিলক আমাদের দেশকে আরও উজ্জ্বল পথ দেখাবে।’ 
অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনের দিন প্রধানমন্ত্রীই ছিলেন অনুষ্ঠানের ‘প্রধান যজমান’।  প্রাণপ্রতিষ্ঠার পুজোর জন্য ১১ দিনের উপবাসও করেছিলেন প্রধানমন্ত্রী। রামলালার বিগ্রহে প্রাণপ্রতিষ্ঠার পরে এই প্রথম রামনবমীর অনুষ্ঠান হচ্ছে রামমন্দিরে। সূর্যাভিষেক নিজে দাঁড়িয়ে থেকে দেখতে পারেননি প্রধানমন্ত্রী। ভোটের প্রচারে তিনি এখন অসমে। অসমের নলবাড়িতে এদিন তাঁর জনসভা ছিল। সভা সেরে চাটার্ড প্লেনে উঠেই নিজের আইপ্যাড খুলে  রামলালার সূর্যতিলকের অনুষ্ঠান দেখেন। বিশেষ এই মুহূর্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি আবেগমথিত করে তোলে দেশের ধর্মপ্রাণ মানুষকে।