অভিজিৎকে অভিনন্দন জানাতে মােদি সময় নিলেন চার ঘন্টা

আর এক বাঙালি দেশের মুখ উজ্জ্বল করেছে। অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের নােবেল প্রাপ্তির খবর পাওয়ার সঙ্গে সঙ্গে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS New Delhi | October 15, 2019 2:11 pm

অভিজিং বিনায়ক বন্দ্যোপাধ্যায় (Photo: Scott Eisen/Getty Images/AFP)

আর এক বাঙালি দেশের মুখ উজ্জ্বল করেছে। অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের নােবেল প্রাপ্তির খবর পাওয়ার সঙ্গে সঙ্গে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু শুভেচ্ছা জানিয়েই থেমে থাকেননি মমতা, রাজ্যসরকারের শুভেচ্ছা বার্তা এবং গােলাপের স্তবক খুবই তাড়াতাড়ি পৌঁছে গিয়েছে নােবেল জয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের বালিগঞ্জের বাড়িতে। 

অভিনন্দন টুইট করেছিলেন সােনিয়া গান্ধি, রাহুল গান্ধিও। কিন্তু আশ্চর্যের বিষয় সােস্যাল মিডিয়ায় যিনি সবচেয়ে বেশি তৎপর সেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি টুইটার হ্যান্ডেল প্রায় ঘন্টা চারেক সময় নিল অভিজিৎকে শুভেচ্ছা জানাতে। সেই সঙ্গে ভারতীয়র নােবেল প্রাপ্তি নিয়ে দেশের শাসক দলের সােস্যাল মিডিয়া সেলও কেমন যেন নিশূপ ছিল।

অনেকের মতে, অর্থনীতিতে ভারতের নােবেল পাওয়াটাকে কি চোখে দেখছে কেন্দ্রের শাসক দল। কারণ দেশের অর্থনীতি নিয়ে সমালােচনার ঝড় সর্বত্র। আর অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির নােটবন্দীর কঠোর সমালােচক। সে কারণেই কি প্রায় ঘন্টা চারেক নিশ্চপ ছিলেন প্রধানমন্ত্রী? 

অন্যদিকে এর আগে অর্থনীতিতে নােবেল পেয়েছিলেন অর্মত্য সেন। সেই অর্মত্য সেনও বিজেপির সমালােচক। অর্মত্য সেন বরাবরই বাম ঘেঁষা। মােদি সরকারের বিভিন্ন আর্থিক নীতির সমালােচনা করে অর্মত্য সেন বিজেপির রােষানলে পড়েছেন। তাই স্বাভাবিক ভাবে অভিজিতের নােবেল প্রাপ্তি নিয়ে ধীরে চলাে নীতি গ্রহন করলেন প্রধানমন্ত্রী, এমনটাই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।