মােদি-মমতার শােক

করােনায় আক্রান্ত হওয়ার পর থেকে হাসপাতালে ভর্তি হওয়ার পর মিলখা সিংয়ের খবর রাখছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। কয়েকদিন আগেই মােদি তাঁর খবর নিয়েছিলেন।

Written by SNS New Delhi | June 20, 2021 11:25 am

মিলখা সিং (Photo: SNS)

মিলখার প্রয়াণে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও শােকজ্ঞাপন করেছেন। করােনায় আক্রান্ত হওয়ার পর থেকে হাসপাতালে ভর্তি হওয়ার পর মিলখা সিংয়ের খবর রাখছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। কয়েকদিন আগেই মােদি তাঁর খবর নিয়েছিলেন। তবে শুক্রবার রাতে সব শেষ হয়ে গেল। 

মােদি টুইট করে লেখেন, কয়েকদিন আগেই মিলখা সিংয়ের সঙ্গে আমার কথা হয়েছিল। সেটাই যে শেষ কথা ছিল সেটা আমি কখনােই ভাবতে পারিনি। তার জীবনের লড়াই থেকে শক্তি নিক অসংখ্য উঠতি ক্রীড়াবিদ। তার পরিবার ও ভক্তদের আমি সমবেদনা জানাই। 

তারকা প্রিন্টার মিলখা সিংয়ের মৃত্যুতে শােকস্তব্ধ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইট করে লেখেন, মিলখা সিংয়ের প্রয়াণে শােকস্তব্ধ। তিনি একজন কিংবদন্তী ক্রীড়াবিদ ছিলেন। তিনি সবসময় আমাদের হৃদয়ে থাকবেন। তাঁর পরিবার, প্রিয়জন ও ভক্তদের সমবেদনা জানাই। 

টুইট করে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লেখেন, ‘উড়ন্ত শিখ আমাদের মধ্যে আর নেই। বিশ্বের ক্রীড়াজগতে তার অনেক অবদান রয়েছে। মিলখার প্রয়াণে গােটা দেশ শােকাহত। তাঁর পরিবারের প্রতি সমবেদনা রইল।’ 

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরণ রিজুজু টুইট করে লেখেন, ‘একটা অধ্যায়ের অবসান। আমি প্রতিজ্ঞা করছি আপনার শেষ ইচ্ছা পূরণ করব। ভারত একজন নক্ষত্রকে হারাল। আপনি আপনাদের ছেড়ে গেলেও প্রত্যেক ভারতীয়কে উদ্বুদ্ধ করবেন। আপনার আত্মার শান্তি কামনা করি। আপনার পরিবারের প্রতি সমবেদনা রইল।’ শােকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়ও।