নাম পাল্টে কংগ্রেসের প্রকল্প চালাচ্ছে মােদি সরকার, অভিযােগ অধীরের

বিজেপি সাংসদ প্রতাপ চন্দ্র সারঙ্গী কংগ্রেসকে কটাক্ষ করায় বিরােধী দলের তরফ থেকে অধীর রঞ্জন চৌধুরি কড়া ভাষায় উত্তর দেন সারঙ্গীকে।

Written by SNS New Delhi | June 25, 2019 1:29 pm

অধীররঞ্জন চৌধুরী (Photo: IANS)

বিজেপি-কংগ্রেসের তরজায় তপ্ত হয়ে উঠল সপ্তদশ লােকসভার প্রথম অধিবেশন। অধিবেশন চলাকালীন বিজেপি সাংসদ প্রতাপ চন্দ্র সারঙ্গী কংগ্রেসকে কটাক্ষ করায় বিরােধী দলের তরফ থেকে অধীর রঞ্জন চৌধুরি কড়া ভাষায় উত্তর দেন সারঙ্গীকে।

মােদি সরকারকে আক্রমণ করে অধীর বলেন, ‘কংগ্রেসের আমলে প্রকল্পগুলি নাম পরিবর্তন করে মােদি সরকার নিজের নামে চালিয়ে যাচ্ছে’। কংগ্রেসের আমলে প্রস্তাবিত প্রকল্পের একটি দীর্ঘ তালিকাও অধিবেশন কক্ষে পেশ করেন অধীর।

কংগ্রেস দলনেতা অধীন রঞ্জন চৌধুরী আজ লােকসভায় জানিয়েছেন, প্রধানমন্ত্রী আবাস যােজনা, জনঔষধি যােজনা, অটল পেনশন যােজনা, বেটি বাঁচাও, বেটি পড়াও, স্বচ্ছ ভারত মিশন, স্কিল ইন্ডিয়া মিশন সহ একাধিক প্রকল্প কংগ্রেসের জামানায় চালু ছিল বলে উল্লেখ করেছেন অধীর।

সেই সঙ্গে তিনি দাবি করেছেন, শুধু নাম নয়, লেখা চুরি করেছে মােদি সরকার। ২৭টি প্রকল্পের মধ্যে ১৯টি কংগ্রেসের।

বালাসােরের সাংসদ প্রতাপ চন্দ্র সারাঙ্গী অধিবেশনে বলেন, বিরােধীদের কখনই মােদি সরকারের প্রশংসা করতে দেখা যায় না। প্রয়াত প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর কথা উল্লেখ করে তিনি বলেন, ‘ইন্দিরা গান্ধির কাজের প্রশংসা করতেন অটল বিহারী বাজপেয়ী’।

সেই সময় অধীর চৌধুরী বিজেপিকে কটাক্ষ করে বলেন, ‘বিজেপির সাংসদরা মােদি বাবার প্রশংসা করে কাজ সারেন’। সেই সঙ্গে তিনি আরও বলেন, দুর্দিনে কংগ্রেসকে রােগা দেখাতে পারে, কিন্তু উচ্চতা কমেনি কংগ্রেসের। অধীর কংগ্রেসকে ‘ভারতের পরিচয়’ বলে ব্যাখ্যা করেন।

কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী আজকের অধিবেশনে বালাকোট প্রসঙ্গ টেনে এনে বলেন, ‘উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে পুরস্কৃত করা উচিত মােদি সরকারের। তাঁর গোঁফতে ‘জাতীয় গোঁফ’ হিসাবে ঘােষণা করুক সরকার। তাতে দেশের তরুণ সমাজ উদ্বুদ্ধ হবেন’।