মােদি সরকার আম্বেদকরের স্বপ্নকে ধ্বংস করছে, তােপ ওয়াইসির

সংশােধিত নাগরিকত্ব আইনের বিরােধিতায় বিহারের কিষাণগঞ্জে জনসভা করেছেন এআইএমআইএম-র প্রধান আসাদুদ্দিন ওয়াইসি।

Written by SNS New Delhi | January 2, 2020 3:59 pm

এআইএমআইএম-র প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। (Photo: IANS)

সংশােধিত নাগরিকত্ব আইনের বিরােধিতায় বিহারের কিষাণগঞ্জে জনসভা করেছেন এআইএমআইএম-র প্রধান আসাদুদ্দিন ওয়াইসি । সেই সভায় বিহারের নানা রাজনৈতিক দলের নেতারাও উপস্থিত ছিলেন। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণ করার পাশাপাশি বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে এনডিএ সরকার থেকে বেরিয়ে আসার আর্জিও জানান তিনি।

কিাণগঞ্জের রুইদাস ময়দানে ‘সংবিধান বাঁচাওব দেশ বাঁচাও’ শীর্ষক সভায় তিনি বলেন, নরেন্দ্র মােদি এবং অমিত শাহ সামান্য রাজনীতিবিদ নন। নীতীশ কুমার আপনি এদের সঙ্গ ছাড়ুন। বিজেপি’র থেকে নিজেকে পৃথক করে নিন। আমরা সবাই আপনাকে সমর্থন করব। বিহারে আপনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। দেশের জন্য বিজেপি ছেড়ে দিন। আসাদুদ্দিন ওয়াইসি রবিবার দাবি করেন, কেন্দ্রীয় সরকার এনআরসি ও সিএএ প্রয়ােগ করে দেশের মধ্যে একটি বিভেদ তৈরি করতে চায়। এই আইনের তীব্র বিরােধিতা করা হবে।

তিনি অভিযােগ করেন, এই আইনের মাধ্যমে নরেন্দ্র মােদি সরকার বাবাসাহেব আম্বেদকর ও ড. রাজেন্দ্র প্রসাদের স্বপ্নকে ধ্বংস করছেন। প্রধানমন্ত্রী মুসলিমদের ভিন্ন চোখে দেখেন, এই অভিযােগ এনে ওয়াইসি বলেন, বিহারের মুসলিমরাও স্বাধীনতা আন্দোলনের সময় আত্মবলিদান দিয়েছিলেন। তিনি মনে করিয়ে দেন, বাবাসাহেব আম্বেদকর সংবিধান নির্মাণের সময় জানিয়েছিলেন, এই দেশ কোনও একটি নির্দিষ্ট ধর্মের মানুষের জন্য নয়। সমস্ত ধর্মের জন্য। ওয়াইসি আরও বলেন, এটা কেবল মুসলিমদের নয়, ১৩০ কোটি মানুষের সমস্যা। এটাকে আমাদের গুরুত্ব দিয়ে বিবেচনা করা উচিত। টানা এর বিরােধিতা করা হবে।