যুবতি সাজতে রোজ ফেশিয়াল আর চুলে রঙ করে বহেনজি

নিজেকে অল্পবয়সী দেখাতে বিএসপি নেত্রী বহেনজি মায়াবতী নাকি প্রতিদিন ফেশিয়াল করেন। আর চুলে রঙ করেন। নির্বাচনী প্রচারের নামে বিএসপি নেত্রীকে কুৎসিত ব্যক্তিগত আক্রমণ করে বসলেন বিজেপি বিধায়ক সুরেন্দ্র নারায়ন সিং।

Written by SNS March 20, 2019 11:34 am

মায়াবতী (Photo IANS)

লখনউ, ১৯ মার্চ – নিজেকে অল্পবয়সী দেখাতে বিএসপি নেত্রী বহেনজি মায়াবতী নাকি প্রতিদিন ফেশিয়াল করেন। আর চুলে রঙ করেন। নির্বাচনী প্রচারের নামে বিএসপি নেত্রীকে কুৎসিত ব্যক্তিগত আক্রমণ করে বসলেন বিজেপি বিধায়ক সুরেন্দ্র নারায়ন সিং। লোকসভা ভোটের প্রচারে পুরোদমে নেমে পড়েছেন রাজনৈতিক দলের নেতারা। কিন্তু প্রতিপক্ষকে আক্রমণ করার সময় অনেক সময়ই তাঁদের শালীনতা বোধের মাত্রা ছাড়িয়ে যাচ্ছে। মঙ্গলবার বিএসপি নেত্রী মায়াবতীকে আক্রমণ করতে গিয়ে তেমনই উদাহরণ তৈরি করলেন বিজেপি বিধায়ক।

তিনি বলেন, বহেনজি শুধু নিজেকে নিয়েই ভাবেন। তা বোঝাতে গিয়ে মায়াবতীর রূপচর্চা নিয়ে কটাক্ষ করতে শুরু করলেন তিনি। প্রতিদিন তিনি ফেশিয়াল করেন। যিনি নিজে এই কাজ করেন, তিনি আবার আমাদের নেতাদের শৌখিন বলে টিপ্পনী করেছেন। পোশাক পরা মানেই শৌখিন হওয়া নয়। নিজের পাকাচুল কালো করতে নিয়মিত ডাই করেন।

সম্প্রতি ট্যুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজকীয় জীবনযাপন করে বলে কটাক্ষ করেছিলেন মায়াবতী। তারই জবাবে বিজেপি’র এই আক্রমণ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

গত শনিবার থেকে দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের দাক দিয়ে নিজেকে চৌকিদার বলে প্রচার করতে শুরু করেছেন মোদি। প্রধানমন্ত্রীর পদাঙ্ক অনুসরণ করে তাঁর দলের নেতা-মন্ত্রী থেকে শুরু করে দলের নিচুতলার কর্মীরাও নামের আগে চৌকিদার উপাধি বসাতে শুরু করেছেন। একদা চা-ওয়ালা মোদি কীভাবে চৌকিদার হয়েছেন, সে প্রশ্ন তুলেছেন বিএসপি নেত্রী।