ইস্তফা দিলেন মহারাষ্ট্রের বনমন্ত্রী

পূজা চৌহান নামে এক তরুণীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে মহারাষ্ট্রে রাজনৈতিক বাগযুদ্ধ এমন পর্যায়ে পৌঁছায় যে কার্যত ইস্তফা দিতে বাধ্য হলেন বনমন্ত্রী।

Written by SNS Mumbai | March 2, 2021 12:08 am

সঞ্জয় রাঠোর (Photo: IANS)

মহারাষ্ট্রের বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন সঞ্জয় রাঠোর। রবিবার মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে তিনি তার ইস্তফা পত্র জমা দেন। পূজা চৌহান নামে এক তরুণীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে মহারাষ্ট্রে রাজনৈতিক বাগযুদ্ধ এমন পর্যায়ে পৌঁছায় যে কার্যত ইস্তফা দিতে বাধ্য হলেন বনমন্ত্রী এমনটাই মনে করছে এই রাজ্যের রাজনৈতিক মহলের একাংশ।

মহারাষ্ট্রের বীড় জেলার বাসিন্দা ২৩ বছরের পূজা। ইংরেজিতে কথা বলার কোর্স করতে পুণেতে এসেছিলেন। সেখানে ভাই ও বন্ধুদের সঙ্গে থেকে পড়াশােনা করতেন। গত ৮ ফেব্রুয়ারি পূজা আত্মহত্যা করেন। তার মৃত্যুর পরে একটি অডিও ক্লিপ সামনে আসে সেই ক্লিপে দুই ব্যক্তির সঙ্গে তরুণীর মৃত্যু নিয়ে কথােপকথন ছিল।

বিজেপির দাবি সঞ্জয় রাঠোর ওই দুজনের মধ্যে একজন। এই নিয়ে বিজেপি মহারাষ্ট্র সরকারের উপর চাপ বাড়ায় এবং সঞ্জয়ের পদত্যাগ দাবি করে। যদিও সঞ্জয় এই অডিও ক্লিপটিতে তার বক্তব্য নেই বলে দাবি করেন। তরুণীর রহস্যমৃত্যুতে বনমন্ত্রীর হাত রয়েছে এই অভিযােগ জোরালাে হতে এদিন মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকল্পে বাড়ি গিয়ে ইস্তফা দিয়ে আসেন সঞ্জয়।

যদিও তার অভিযােগ, তরুণীর মৃত্যু নিয়ে তাকে নােংরা রাজনীতির শিকার হতে হচ্ছে। ভাবমূর্তি কালিমালিপ্ত করার চেষ্টা করা হচ্ছে। সেই কারণেই তদন্ত সঠিক হােক এই দাবিকে সামনে রেখে তিনি ইস্তফা দিলেন। যদিও বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ দাবি করেছেন, শুধু ইস্তফা দিলেই হবে না পুলিশকে এই মন্ত্রীর বিরুদ্ধে এফআইআর করতে হবে।