পর্নোগ্রাফি উৎসাহদাতা টিক টক অ্যাপ শীঘ্র বন্ধ করতে কেন্দ্রকে নির্দেশ মাদ্রাজ হাইকোর্টের

পর্নোগ্রাফি উৎসাহদাতা টিক টক অ্যাপ শীঘ্র বন্ধ করতে কেন্দ্রকে নির্দেশ মাদ্রাজ হাইকোর্টের। কেন্দ্রকে ১৬ এপ্রিল পর্যন্ত সময়সীমা দিয়েছে মাদ্রাজ হাইকোর্ট

Written by SNS New Delhi | April 6, 2019 7:10 am

টিক টক অ্যাপ

ভারতে পদার্পণের পর থেকেই টিকটক অ্যাপ নিয়ে বিস্তর জলঘোলা শুরু হয়েছিল। এবার টিকটক অ্যাপ নিষিদ্ধ করার জন্য কেন্দ্র কে নির্দেশ দিল মাদ্রাজ হাইকোর্ট। টিক টক অ্যাপের মাধ্যমে আসলে পর্নোগ্রাফি উৎসাহ দান করা হচ্ছে। পাশাপাশি সকল সংবাদ মাধ্যমকে ওই টিক টক অ্যাপ দ্বারা তৈরি করা কোন ভিডিও ব্যবহার করা থেকেও বিরত থাকতে বলেছে মাদ্রাজ হাইকোর্ট।

বেশ কিছুদিন আগে মাদুরাই-এর আইনজীবী ও সমাজকর্মী মুথুকুমার টিকটক বন্ধের আবেদন জানিয়ে মাদ্রাজ হাইকোর্টে একটি পিটিশন দাখিল করেন।সেই পিটিশনেরই শুনানিতে হাইকোর্টের বিচারপতি এন নিরুবাকরণ ও এস এস সুন্দর বুধবার জানান।পাশাপাশি, এই অ্যাপ বন্ধের জন্য আমেরিকার ‘দ্য চিলড্রেন্স অনলাইন প্রিভেসি অ্যাক্ট’-এর ন্যায় কোনও আইন প্রণয়ন করা যায় কি না সে নিয়েও কেন্দ্রকে বিবেচনা করতে বলেন তাঁরা। এইজন্য কেন্দ্রকে ১৬ এপ্রিল পর্যন্ত সময়সীমা দিয়েছে মাদ্রাজ হাইকোর্ট।

অন্যদিকে টিক টক অ্যাপ-এর এক কর্তা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, তাঁরা সর্বদা স্থানীয় আইন মেনে চলেন।এছাড়া একটি সুরক্ষিত ও পজিটিভ পরিবেশ অ্যাপের মাধ্যমে তুলে ধরতে বদ্ধপরিকর টিকটক। যদিও হাইকোর্টের রায়ের কপি হাতে না পাওয়া পর্যন্ত এই নিয়ে আর বেশি কিছু বলেননি তিনি।

প্রসঙ্গত,২০১৯ সালে ভারতে আত্মপ্রকাশ করে চিনা অ্যাপ টিকটক ভারতে প্রকাশের পর থেকেই এ নিয়ে বিতর্ক ছড়িয়েছিল।এআইএডিএমকে বিধায়ক কয়েকদিন আগেই তামিলনাড়ুর বিধানসভায় এই অ্যাপ বন্ধ করার দাবি জানিয়েছিলেন।