করোনায় প্রয়াত কেশুভাই প্যাটেল

করোনায় আক্রান্ত হয়ে এবার প্রয়াত হলেন গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী কেশুভাই প্যাটেল। গত মাসে করােনায় আক্রান্ত হয়ে ৯২ বছরের কেশুভাই প্যাটেল।

Written by SNS Gandhinagar | October 30, 2020 12:45 am

কেশুভাই প্যাটেল(ছবি: টুইটার/@narendramodi)

করোনায় আক্রান্ত হয়ে এবার প্রয়াত হলেন গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী কেশুভাই প্যাটেল। গত মাসে করােনায় আক্রান্ত হয়ে ৯২ বছরের কেশুভাই প্যাটেল বাড়িতেই ছিলেন। বৃহস্পতিবার শ্বাসকষ্টের সমস্যা দেখা দিলে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং সেখানেই তাঁর মৃত্যু হয়।

সেপ্টেম্বরে কেশুভাইয়ের এক পরিচারকের করােনার রিপাের্ট পজিটিভ আসে। এরপরই তিনি করােনা টেস্ট করান। প্রথমে অ্যান্টিজেন টেস্টে রিপাের্ট পজিটিভ পর আরটিপিসিআর পরীক্ষাতেও কেশুভাইয়ের করােনা সংক্রমণ ধরা পড়ে। তবে অন্যান্য শারীরিক সমস্যা না থাকায় বাড়িতেই তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু এদিন শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়।

বিজেপি থেকে ১৯৯৫ সালের ১৪ মার্চ গুজরাতের মুখ্যমন্ত্রী হন কেণ্ডভাই প্যাটেল। কিন্তু কয়েক মাসের মধ্যে তার বিরুদ্ধে বিদ্রোহ ঘােষণা করেন শঙ্কর বাঘেলা। এরপর তিনি বিজেপি থেকে বেরিয়ে পৃথক দল গঠন করেন। আর সাত মাসের মাথায় সরকারের পতন হয়। পরে ১৯৯৫তে ফের প্যাটেল মুখ্যমন্ত্রী হওয়ার পর ফের ১৯৯৮ তে সরকারের পতন হয়। তবে পুনরায় নির্বাচিত হয়ে ২০০১ পর্যন্ত মুখ্যমন্ত্রীর পদে তিনি ছিলেন। ২০১২ তে বিজেপি ছেড়ে নিজের দল গুজরাত পরিবর্তন পার্টি গঠন করেন কেশুভাই প্যাটেল।