প্রয়াত খ্যাতনামা প্রযোজক আর এম বীরাপ্পান , শোকবার্তা প্রধানমন্ত্রীর 

Written by SNS April 10, 2024 8:36 pm

চেন্নাই, ১০ এপ্রিল – প্রয়াত হয়েছেন দেশের অন্যতম বিখ্যাত চলচ্চিত্র প্রযোজক আর এম বীরাপ্পান। তাঁর মৃত্যুতে ফিল্ম ইন্ডাস্ট্রিতে শোকের ছায়া নেমে আসে ।  বহু বছর ধরে বিনোদনের জগতে বেশকিছু নজরকাড়া চলচ্চিত্র উপহার দিয়েছেন এই প্রযোজক। তাঁর ছবিতে অভিনয় করেছেন খ্যাতনামা চলচ্চিত্র শিল্পীরা। এই তালিকায় নাম রয়েছে দক্ষিণের সুপারস্টার রজনীকান্ত থেকে কমল হাসানের। প্রযোজকের মৃত্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোকজ্ঞাপন করেন। মৃত্যুকালে বীরাপ্পানের বয়স হয়েছিল ৯৮ বছর।

বিখ্যাত চলচ্চিত্র প্রযোজক আর এম বীরাপ্পান চেন্নাইয়ে মারা যান। একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ।বয়সজনিত সমস্যার কারণে বীরাপ্পানের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তিনি যেমন একজন বড় প্রযোজক ছিলেন, তেমনই তামিল চলচ্চিত্র শিল্পেও তাঁর খ্যাতি ছিল। বীরাপ্পন সুপারহিট ছবি ‘রানুভা বীরান’-এর প্রযোজক ছিলেন। যেখানে রজনীকান্ত, শ্রীদেবী এবং চিরঞ্জীবীর মতো প্রবীণ অভিনেতারা অভিনয় করেছিলেন। এছাড়াও তিনি ‘ঠ্যাঙ্গা মাগন’, ‘কাক্কি সত্তাই’, ‘ওড়কাভালান’, ‘কাধল পারিসু’ এবং ‘বাশা’ চলচ্চিত্র নির্মাণ করেছেন।
 
চলচ্চিত্রের পাশাপাশি তিনি রাজনীতির জগতেও গভীর ছাপ রেখে গেছেন বীরাপ্পান । প্রাক্তন মুখ্যমন্ত্রী এম জি রামচন্দ্রনের মন্ত্রিসভায় মন্ত্রী হিসাবে কাজ করেছিলেন। তিনি একজন সফল রাজনীতিবিদ হিসেবেও পরিচিত ছিলেন। তাই তাঁর মৃত্যু শুধু চলচ্চিত্র শিল্পেই  নয়, রাজনীতির জগতেও ছাপ ফেলে যায়।