মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ কঙ্গনার

রবিবার মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে দেখা করলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। এদিন প্রায় কুড়ি মিনিট রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির সঙ্গে সাক্ষাৎ করলেন কঙ্গনা।

Written by SNS Mumbai | September 14, 2020 7:46 pm

কঙ্গনা রানাওয়াত (Photo by Sujit Jaiswal / AFP)

রবিবার মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে দেখা করলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। এদিন প্রায় কুড়ি মিনিট রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির সঙ্গে সাক্ষাৎ করলেন কঙ্গনা। এদিন বিকেল সাড়ে চারটে নাগাদ কঙ্গনা পৌছন রাজভবনে। সঙ্গে ছিলেন দিদি রঙ্গোলি চান্দেল। নিজের সঙ্গে ঘটনা অন্যায়ের কথা জানাতেই তিনি রাজ্যপালের সঙ্গে দেখা করেছেন বলে দাবি করেছেন কঙ্গনা। 

তিনি বলেছেন, আমার বিশ্বাস, আমি ন্যায়বিচার পাব। বুধবার বিএমসির তরফে ভেঙে দেওয়া হয়েছে কঙ্গনা রানাওয়াতের পালি হিলসের অফিস। তারপরেই রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ রকলেন কঙ্গনা। রাজ্যপালের সঙ্গে দেখা করে এসে কঙ্গনা টুইটে লেখেন, একটু আগেই আমি মাননীয় রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির সঙ্গে দেখা করলাম। আমি আমার দৃষ্টিভঙ্গি তুলে ধরেছি। আমি ওঁর কাছে অনুরােধ করেছি, যাতে আমি ন্যায়বিচার পাই। সাধারণ একজন নাগরিক হিসাবেই আমি রাজ্যপালের সঙ্গে দেখা করেছি। 

মহারাষ্ট্র সরকারের সঙ্গে দ্বন্দ্বের মধ্যেই রাজ্যপালের সঙ্গে কঙ্গনা রানাওয়াতের সাক্ষাৎ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। গত কয়েক দিন ধরেই কঙ্গনার সঙ্গে রাজ্যের শিবসেনা সরকারের স্নায়ুযুদ্ধ চলছে। কঙ্গনা রানাওয়াতের পালি হিলসের অফিস তৈরির সময় কাঠামােগত নিয়ম লঙঘন করা হয়েছে, এই অভিযােগ তুলে সেই দফতরের ৪০ শতাংশ ভেঙে দিয়েছে বৃহন্মুম্বই মিউনিসিপাল কর্পোরেশন। প্রায় ২ কোটি টাকার সম্পত্তি নষ্ট করা হয়েছে বলে অভিযােগ করা হয়েছে। 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে মুম্বই পুলিশ ও মহারাষ্ট্র সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন কঙ্গনা রানাওয়াত। সেই থেকেই টুইটারে শুরু শিবসেনা নেতাদের সঙ্গে কঙ্গনার বাকযুদ্ধ। অভিনেত্রীকে মুম্বই না ফেরার পরামর্শ দিয়েছিলেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীও। মহারাষ্ট্রে ক্ষমতাসীন দলের বিধায়ক, সাংসদের হুমকি তােয়াক্কা না করে জোর গলায় ৯ সেপ্টেম্বর মুম্বই ফেরার কথা ঘােষণা করেন কঙ্গনা। কিন্তু তার আগেই মাত্র ২৪ ঘণ্টার নােটিয়ে কঙ্গনার অফিসের একটা বড় অংশ গুড়িয়ে দেওয়া হয়। 

অন্যদিকে শিবসেনার তরফে আসা হুমকির প্রেক্ষিতে হিমাচল প্রদেশ সরকারের অনুরােধে কঙ্গনা রানাওয়াতকে ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দিয়েছে কেন্দ্রীয় সরকার। রবিবার রাজ্যপালের সঙ্গে দেখা করে আসার পর কঙ্গনা বলেছেন, মুম্বই আমার কর্মভূমি। এখানে আমি শূন্য থেকে শুরু করেছিলাম। রাজনীতির সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই। আমি একজন সাধারণ নাগরিক। আমার সঙ্গে ঘটা অবিচারের প্রতিবাদ জানাতে এসেছিলাম।