জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ছাড়লেন কংগ্রেস

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া আজ সকালে প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন।

Written by SNS New Delhi | March 11, 2020 12:23 pm

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (File Photo: IANS)

সমাপ্তি। কংগ্রেসের সঙ্গে দীর্ঘ আঠারাে বছরের দলীয় সম্পর্কে ইতি টানলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া । কংগ্রেস সভানেত্রী সােনিয়া গান্ধি’কে পাঠানাে ইস্তফাপত্রে তিনি স্পষ্ট উল্লেখ করেছেন, আঠারাে বছর কংগ্রেস দলের সদস্য ছিলাম, কিন্তু এখন সময় হয়েছে এগিয়ে যাওয়ার। তাই কংগ্রেস দলের প্রাথমিক সদস্য পদ থেকে ইস্তফা দিলাম। তবে আমার লক্ষ্য একই থাকবে, যা আগেও ছিল- দেশ ও রাজ্যের মানুষের জন্য কাজ করা। আমি দীর্ঘ এতগুলাে বছর কংগ্রেসে থেকে যা বুঝতে পেরেছি, তা হল দেশ ও দশের কল্যাণে কাজ করার যে লক্ষ্যে আমি ব্ৰতী, কংগ্রেসে থেকে কোনওদিন সেই লক্ষ্য পূরণ করতে পারব না। আমার সমর্থকদের আশা আকাঙ্খ দেখে আমি বুঝতে পেরেছি যে আমার নতুন করে শুরু করা উচিত। এতবছর ধরে আমাকে একটা প্ল্যাটফর্ম দেওয়ার জন্য আপনাকে ও দলের সহ কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করতে চাই। 

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া আজ সকালে প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন। রাজ্যসভায় দুটো আসনের লক্ষ্যে মধ্যপ্রদেশ কংগ্রেসের মধ্যে লড়াই শুরু হয়ে গেছে। 

সিন্ধিয়া’কে দলের ১৭ থেকে ২০ জন বিধায়ক সমর্থন করেছেন। বিজেপি’র রাজ্যস্তরের ও কেন্দ্রীয় স্তরের নেতারা কেউই বিষয়টি নিয়ে জানেন না। অমিত শাহ ও মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান পুরাে ব্যাপারটি দেখছেন। বিজেপি’র কেন্দ্রীয় কমিটিও সন্ধ্যেয় বৈঠকের পর রাজ্যসভা নির্বাচনে প্রার্থী ঘােষণা করবে। সিন্ধিয়াকে মধ্যপ্রদেশ থেকে টিকিট দেওয়া হতে পারে। মধ্যপ্রদেশ বিধানসভায় ২৩০টি আসনের ১১৪ জন বিধায়ক, ৪ জন নির্দল প্রার্থী (সমর্থক), ৩ জন সপা, ২ জন বিএসপি সদস্য রয়েছেন। বিজেপি’র ১০৯ জন বিধায়ক রয়েছেন। দুটো আসন ফাঁকা রয়েছে। 

বিধানসভায় কমলনাথ প্রশাসনের সংখ্যা গরিষ্ঠতা প্রমাণের জন্য আগামিকাল শিবরাজ সিং চৌহান রাজ্যপালের কাছে শক্তি পরীক্ষার দাবি জানাতে পারেন। ১৬ মার্চ থেকে বাজেট অধিবেশন শুরু হবে, ভারতীয় জনতা পার্টি আশা করছে ওই সময়ে শক্তি পরীক্ষা হবে।