স্বেচ্ছাচারী বিজেপি’র দ্বারা নৃশংস কৃষক হত্যার তীব্র নিন্দা জানাচ্ছে জয় কিষাণ আন্দোলন

চলমান কৃষক আন্দোলনের অংশ হিসেবে আজ  উত্তরপ্রদেশের লখিমপুরের খেরিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রকে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা।

Written by SNS Kolkata | October 4, 2021 9:16 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

চলমান কৃষক আন্দোলনের অংশ হিসেবে আজ  উত্তরপ্রদেশের লখিমপুরের খেরিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রকে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। মন্ত্রীর কনভয়ে থাকা মন্ত্রীর ছেলে, কাকা এবং গুন্ডাদের গাড়ি সেসময় অমানবিকভাবে কৃষকদের ওপর চালিয়ে দেওয়া হয়।

এই নৃশংস ঘটনায় আপাতত দুজন কৃষকের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত বেশ কয়েকজন কৃষক। এছাড়াও মন্ত্রীর ছেলের চালানো গুলিত্তে এক কৃষকের মৃত্যুর খবর পাওয়া গেছে। অন্নদাতাদের শান্তিপূর্ণ এবং গণতান্ত্রিক আন্দোলনের ওপর এই নৃশংস আক্রমনের তীব্র নিন্দা জানাচ্ছে জয় কিষাণ আন্দোলনের পশ্চিমবঙ্গ শাখা।

ঘটনার জন্য দায়ী কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে অবিলম্বে বরঝাস্ত করতে হবে  এবং হত্যার মামলায় তাকে গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন জয় কিষাণ আন্দোলনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক শ্রী অভীক সাহা।

সংগঠনের রাজ্য সভাপতি শ্রী প্রবীর মিশ্র বলেছেন এই বর্বরতার নিন্দা জানাবার কোন ভাষা নেই। উত্তর প্রদেশের রাজ্য সরকারের কাছে ভরসা করে এই ঘটনার সুবিচার আশা করা যায়না। অবিলম্বে সুপ্রীম কোর্টের একজন বিচারপতির অধীনে তদন্ত কমিশন গঠন করে ঘটনার নিরপেক্ষ তদন্ত করে দোষীদের চরম শাস্তি দিতে হবে।