দেশহিতের জন্য আমরাই মেরেছি, জেএনইউ’তে তাণ্ডবের দায় স্বীকার হিন্দু রক্ষা দলের

জেএনইউ’তে তাণ্ডব চালানাের দায় স্বীকার করে নিল ‘হিন্দু রক্ষা দল’। সংগঠনের শীর্ষনেতা খােলাখুলি জানিয়েছেন, ‘আমরাই মেরেছি’।

Written by SNS New Delhi | January 8, 2020 5:05 pm

জেএনইউ'তে হামলা চালানোর প্রতিবাদে বিক্ষোভ। (Photo: IANS)

জেএনইউ’তে তাণ্ডব চালানাের দায় স্বীকার করে নিল ‘হিন্দু রক্ষা দল’। সংগঠনের শীর্ষনেতা খােলাখুলি জানিয়েছেন, ‘আমরাই মেরেছি’। দেশের প্রথম সারির শিক্ষাপ্রতিষ্ঠান জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে গত রবিবার রাতে হামলা চালানাে হয়। মুখে রুমাল, কালাে কাপড় বেঁধে অন্ধকারে হামলা চালায় আততায়ীরা। আক্রান্ত হন জেএনইউয়ের ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘােষ সহ আরও একাধিক পড়ুয়া। গার্লস হস্টলে বর্বরােচিত হামলায় রেহাই পাননি শিক্ষিকা সুচরিতা সেনও।

এই ঘটনায় তােলপাড় শুরু হয়েছে দেশজুড়ে। অভিযােগ উঠেছে বিজেপির ছাত্র সংগঠন এবিভিপি’র বিরুদ্ধে। অভিযােগ অস্বীকার করেছে তারা। এরই মধ্যে মঙ্গলবার সকালে জেএনইউ’তে তাণ্ডব চালানাের দায় স্বীকার করে নেয় হিন্দু রক্ষা দল।

তাদের সর্বভারতীয় সভাপতি পিঙ্কি চৌধুরী জানিয়েছে, দেশের শত্রুদের দেশ ভাগ করতে দেব না, দেশহিতের জন্য এই কাজ করেছি। জেএনইউ ক্যাম্পাসে কেউ তিলক লাগিয়ে যেতে পারে না। কেন? জেএনইউ’এ যেসব কাজ করা হত, তা পুরােপুরি দেশবিরােধী। আমরা ভয় পাই না, যা হবে দেখা যাবে। ভবিষ্যতে ফের এমন হামলা চালানাে হবে বলে ট্যুইটারে দাবি করেছেন দলের আর এক নেতা।