আয়কর দফতর তথ্য প্রমাণের ওপর ভিত্তি করে নিরপেক্ষ তল্লাশি অভিযান চালাচ্ছে, দাবি জেটলির

আয়কর দফতর তথ্য প্রমাণের ওপর ভিত্তি করে নিরপেক্ষ তল্লাশি অভিযান চালাচ্ছে, দাবি জেটলির।বিরোধীদের দাবি নস্যাত করে দিয়ে অর্থমন্ত্রী জেটলি বলেন এটি কোনও রাজনৈতিক ষড়যন্ত্র নয়।

Written by SNS New Delhi | April 12, 2019 8:25 am

অরুণ জেটলি (Photo: IANS)

বিরোধীদের দাবি নস্যাত করে দিয়ে অর্থমন্ত্রী জেটলি বলেন,কোনও রাজনৈতিক ষড়যন্ত্র নয়, আয়কর দফতর তথ্য প্রমাণের ওপর ভিত্তি করে নিরপেক্ষভাবে তল্লাশি অভিযান চালাচ্ছে।মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ, ডিএমকে নেতার সঙ্গে ঘনিষ্ঠ এমন লোকজনদের তল্লাশি চালানো হয়েছে। লোকসভা নির্বাচনের মরশুম ও আয়কর ফাঁকি দেওয়ার প্রবণতার কারণে সন্দেহজনকভাবে হাওলা পথে টাকা লেনদেনের ঘটনার আঁচ করতে পেরে আয়কর দফতর তথ্য প্রমানের উপর ভিত্তি করে নিরপেক্ষভাবে তল্লাশি অভিযান চালাচ্ছে। কংগ্রেসসহ বিরোধী দলগুলি তল্লাশির ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেছে। নির্বাচন কমিশন দেশের রাজস্ব সচিব অজয় ভূষণ পান্ডেকে চিঠি পাঠিয়ে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে, ভোটের সময় রাজস্ব দফতর যে পদক্ষেপ গ্রহণ করে তা যেন নিরপেক্ষ হয়।

আয়কর দফতরের তল্লাশিকে সমর্থন করে জেটলি ফেসবুকে লিখেছেন,”দুর্নীতির বিরুদ্ধে কোন বৈধ পদক্ষেপ নেওয়া হলে তা রাজনৈতিক ষড়যন্ত্র নয়”।  আইএমএফ ওয়ার্ল্ড ব্যাঙ্কের বৈঠকে যোগ দিতে জেটলি আমেরিকায় গেছেন। তিনি লেখেন,”দুর্নীতির বিরুদ্ধে কোনও পদক্ষেপ গ্রহণ করা হলে তাকে রাজনৈতিক ষড়যন্ত্র বলে ঘোষণা করা হয়। যারা দুর্নীতি করছে তাদের অপরাধের পরিমাণের নিরিখে পদক্ষেপ গ্রহণ করা হবে।’ তিনি বলেন, দেশে কোনও আর্থিক দুর্নীতি হলে ইডি,আয়কর দফতর,ডিরেকটরেট অফ রেভিনিউ ইন্ট্যালিজেন্স তদন্ত চালায়। কংগ্রেসের নাম না করে তিনি বলেন,’যারা চরম দারিদ্রের মধ্যে রয়েছেন, ওরা তাদেরকেও রেয়াত করে না-এটাই ভারতীয় রাজনীতির ভন্ডামি। তারা কিনা এখন ন্যূনতম আয় নিশ্চিত করার পক্ষে সওয়াল করছেন’।