প্রধান বিচারপতিকে ফাঁসাতে ১.৫কোটি টাকার প্রস্তাব এসেছিল

কে বা কারা এই ঘটনার সঙ্গে যুক্ত রয়েছে তার পুরাে বিবরণ দিয়ে হলফনামা আদালতে পেশ করবেন বলে জানিয়েছেন এক আইনজীবী।

Written by SNS New Delhi | April 23, 2019 11:09 am

সুপ্রীম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ (Photo: IANS)

প্রধান বিচারপতির বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযােগ তুলে শুক্রবার শীর্ষ আদালতের ২২ জন বিচারপতির কাছে এফিডেভিট জমা দেন ৩৫ বছর বয়সী এক মহিলা।এইঘটনায় হতবাক হয়ে যায় গােটা দেশ।একদিকে নির্বাচনী উত্তাপ,অন্যদিকে দেশের প্রধান বিচারপতির বিরুদ্ধেই যৌন হেনস্থার অভিযােগ,সবমিলে দেশে হইহই ব্যাপার এই নিয়েই এবার বিস্ফোরক মন্তব্য করলেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।জানালেন,যৌন হেনস্থার অভিযােগ আনা আসলে রঞ্জন গগৈকে তাঁর পদ থেকে সরানাের যড়যন্ত্র!

সুপ্রিম কোর্টের এই আইনজীবী উৎসব বাইনস বলেন,একজন অপরিচিত ব্যক্তি তাঁকে ১ কোটি ৫ লক্ষ টাকা দেওয়ার প্রস্তাব দেয় একটি সাংবাদিক বৈঠক আয়ােজন করার জন্য,যেখানে প্রধান বিচারপতিকে ফাঁসানাে হবে।একটি ফেসবুক পােস্ট করে ওই আইনজীবী এই ঘটনার কথা জানান।

তিনি আরও বলেন,প্রধান বিচারপতির বিরুদ্ধে এই ধরনের কথা শুনে তিনি ব্যাপারটির গভীরে যাওয়ার চেষ্টা করেন।পরে তিনি বুঝতে পারেন যে কিছু গণ্ডগােল রয়েছে।তাই তিনি টাকার প্রস্তাবও খারিজ করে দেন এবং ওই ব্যক্তিকে তাঁর অফিস থেকে চলে যেতে বলেন।

কে বা কারা এই ঘটনার সঙ্গে যুক্ত রয়েছে তার পুরাে বিবরণ দিয়ে হলফনামা আদালতে পেশ করবেন বলেও জানিয়েছেন এই আইনজীবী।তাঁর স্পষ্ট বক্তব্য,রঞ্জন গগৈকে ইস্তফা দিতে বাধ্য করানাের জন্যই তাকে কাজে লাগাতে চেয়েছিল ওই ব্যক্তি।

উল্লেখ্য,শীর্ষ আদালতের ২২ জন বিচারপতিকে দেওয়া এফিডেভিটে ওই মহিলার অভিযােগ,শুধু তাঁর সঙ্গে যৌন নির্যাতনই নয়,তাঁর পরিবারকে রীতিমতো হেনস্থা করেছেন রঞ্জন গগৈ।মহিলার দাবি ঘটনাটি অনুযায়ী ঘটেছিল ২০১৮ সালের ১১ অক্টোবর।ওইদিন তাঁর সঙ্গে অভব্যতা করেন বর্তমান দেশের প্রধান বিচারপতি তাঁকে জড়িয়ে ধরে তাঁর সারা শরীরে হাত বােলানাের চেষ্টা করা হয়।এই ঘটনার প্রতিবাদ করলে তাঁকে সুপ্রিম কোর্টের চাকরি থেকে বরখাস্ত করা হয়।