‘ঘুষ আর অবৈধ কমিশন নতুন ভারতের ইলেক্টোরাল বন্ড’

‘বিজেপিতে মাথা গুঁজতে গেলে প্রয়ােজন কালাে টাকার’ এভাবেই একের পর এক বাক্যবাণে রাহুল গান্ধি ফের নরেন্দ্র মােদির বিরুদ্ধে টুইট সিরিজে আক্রমণ চালিয়েছেন।

Written by SNS New Delhi | November 20, 2019 1:21 pm

রাহুল গান্ধি (File Photo: IANS)

‘বিজেপিতে মাথা গুঁজতে গেলে প্রয়ােজন কালাে টাকার’ এভাবেই একের পর এক বাক্যবাণে কংগ্রেস নেতা রাহুল গান্ধি ফের একবার নরেন্দ্র মােদির বিরুদ্ধে টুইট সিরিজে আক্রমণ চালিয়েছেন। ট্যুইটে রাহুলের দাবি, যে সমস্ত স্কিম নরেন্দ্র মােদি সরকার এনেছে, তা অবিলম্বে বন্ধ করা হােক। ‘হাত’ শিবিরের প্রাক্তন দলপতি দাবি করেছেন, এই সমস্ত স্কিমের হাত ধরেই নরেন্দ্র মােদি সরকার দেশে দুর্নীতির আমদানি করছে।

একটি টুইটে রাহুল গান্ধি দাবি করেছেন, ‘ঘুষ আর অবৈধ কমিশন হল নতুন ভারতের ইলেক্টোরাল বন্ডের নামান্তর’। একাধিক টুইটে এভাবেই ফের একবার স্বভাবসিদ্ধ ভঙ্গিতে মােদি সরকারকে আক্রমণ করেছেন রাহুল গান্ধি।

রাহুলের দাবি, ইলেক্টোরাল বন্ডগুলি রিজার্ভ ব্যাঙ্ক পাশ করে, আর তার মাধ্যমে বর্তমানে দেশের জাতীয় সুরক্ষা প্রায় উপেক্ষিত হয়ে যাচ্ছে। আর এভাবেই একদল মানুষ বিজেপি শিবিরে নাম লেখাচ্ছে কালাে টাকার জোরে। এমনই দাবি নিজের টুইটে করেছেন রাহুল গান্ধি।

উল্লেখ্য, কয়েকদিন আগেই রিজার্ভ ব্যাঙ্ক জানিয়ে দিয়েছে যে কোনও মতেই ইলেক্টোরাল বন্ডের মাধ্যমে গােপনে রাজনৈতিক দলগুলিকে অনুদান দেওয়া যাবে না। মোদি সরকার এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে অগ্রসর হলেও, রিজার্ভ ব্যাঙ্ক সেই উদ্যোগকে খারিজ করে দিয়েছে। এর আগে কংগ্রেসের তরফে বিজেপিকে দুর্নীতি নিয়ে একাধিকবার খোঁচা দেওয়া হয়। কংগ্রেস ইলেক্টোরাল বন্ড নিয়েও বিজেপি সরকারের বিরুদ্ধে তদন্তের দাবি করেছে।