দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৮ হাজারের বেশি

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন দেশের ৮৩০৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮৮৩৪ জন।

Written by SNS Delhi | December 7, 2021 1:44 pm
  •  স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন দেশের ৮৩০৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮৮৩৪ জন।  কমছে অ্যাকটিভ কেসও। এই মূহুর্তে তা এক লক্ষের নিচে, গত ৫৫২ দিনের মধ্যে যা সর্বনিম্ন। ওমিক্রনের দাপট বাড়ায় দেশে মহামারীর তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করছে স্বাস্থ্যমহল।

ইতিমধ্যে ২১ জনের শরীরে ৯৮ ওমিক্রন স্ট্রেন মিলেছে। দিল্লি, রাজস্থানেও ছড়াচ্ছে নতুন স্ট্রেনটি। তেলেঙ্গানায় ৪৩ জন কোভিড পজিটিভ হওয়ায়, তাঁদের নমুনাও জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে। ফলে এই সংখ্যাটা আরও বৃদ্ধির আশঙ্কা করা হচ্ছে। এই মুহূর্তে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৪১৬। এদিকে, ওমিক্রনের বাড়বাড়ন্তের মাঝেই সোমবার জরুরি বৈঠকে বসছে স্বাস্থ্যমন্ত্রক।

বুস্টার ডোজের প্রয়োজনীয়তা এবং ১৮ বছরের কমবয়সিদের করোনা টিকা দেওয়া নিয়ে আলোচনার সম্ভাবনা। আলোচনায় মন্ত্রিসভার সবুজ সংকেত মিললে জাইডাস ক্যাডিলার ভ্যাকসিন জাইকোভ-ডি দিয়ে ছোটদের টিকাকরণ শুরু হতে পারে দ্রুতই।