দেশে একদিনে করোনার বলি ৭৩৩ জন, ২০ শতাংশ বাড়ল সংক্রমণ

আগের দিনের থেকে প্রায় ২০ শতাংশ বেশি। করোনার সংক্রমণ বাড়ার অন্যতম কারণ হল কেরল এবং বাংলায় লাগাতার দৈনিক সংক্রমণ বৃদ্ধি।

Written by SNS Delhi | October 29, 2021 6:51 pm

প্রতিনিধিত্বমূলক চিত্র (ছবিঃএসএনএস)

স্রেফ গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭৩৩ জনের। যা আগের দিনের থেকে তো বেশি বটেই, গত কয়েক দিনের মধ্যেই সর্বোচ্চ। বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬ হাজার ১৫৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ২০ শতাংশ বেশি। করোনার সংক্রমণ বাড়ার অন্যতম কারণ হল কেরল এবং বাংলায় লাগাতার দৈনিক সংক্রমণ বৃদ্ধি।

এদিকে ফের দেশে একদিনে মৃতের সংখ্যা সাতশোর গণ্ডি পেরিয়ে গেল। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসে প্রাণ হারালেন ৭৩৩ জন। দেশে এখনও অবধি করোনার বলি ৪ লক্ষ ৫৬ হাজার ৩৮৬ জন। সংক্রমণ সামান্য বাড়লেও অবশ্য দেশের সার্বিক পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে। পাশাপাশি নিম্নমুখী করোনার অ্যাকটিভ কেসও।

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৬০ হাজার ৯৮৯ জন। করোনা মোকাবিলায় শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৬ লক্ষ ১৪ হাজার ৪৩৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৭ হাজার ৯৫ জন।

কোভিড রুখতে টিকাকরণকেই প্রধান অস্ত্র হিসেবে বেছে নেওয়া হয়েছে। ১০০ কোটি ডোজের লক্ষ্যে পৌঁছানোর পরও রেকর্ড গতিতেই চলছে টিকাকরণ। ইতিমধ্যে দেশে ১০৪ কোটি ৫ লক্ষ মানুষ টিকা পেয়েছেন। এর মধ্যে ৪৯ লক্ষ মানুষ টিকা পেয়েছেন গত ২৪ ঘন্টাতেই। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে প্রায় ১২ লক্ষ মানুষের।