তীর্থযাত্রা আপাতত বন্ধ রাখার আর্জি আইএমএ’র 

আইএমএ জানিয়েছে, গােটা বিশ্বের পরিস্থিতি এবং অতিমারির ইতিহাস ঘাটলেই দেখা যাবে, কোভিডের তৃতীয় ঢেউ অনিবার্য। তা কেউ আটকাতে পারবে না।

Written by SNS New Delhi | July 13, 2021 1:10 pm

প্রতীকী ছবি (Photo: AFP)

অতিমারির তৃতীয় ঢেউ কেউ আটকাতে পারবে না। এই পরিস্থিতিতে প্রশাসনকে আরও কড়া পদক্ষেপ করতে হবে। এই মর্মে এবং রাজ্য সরকারগুলির কাছে আবেদন জানাল চিকিৎসকদের সংগঠন আইএমএ। এই সঙ্কটময় পরিস্থিতিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রশাসন এবং জনসাধারণের তরফে যে অসতর্কতার ছবি উঠে আসছে, তা নিয়েও উদ্বগ প্রকাশ করেছে তারা। 

সােমবার একটি প্রেস বিবৃতি জারি করে আইএমএ জানিয়েছে, ‘গােটা বিশ্বের পরিস্থিতি এবং অতিমারির ইতিহাস ঘাটলেই দেখা যাবে, কোভিডের তৃতীয় ঢেউ অনিবার্য। তা কেউ আটকাতে পারবে না। এই পরিস্থিতিতে দেশের বিভিন্ন জায়গা থেকে এমন বহু ছবি উঠে এসেছে, যেখানে দেখা যাচ্ছে, কোভিড বিধি না মেনেই রাস্তাঘাটে বেরিয়ে পড়ছেন সাধারণ মানুষ। সে ব্যাপারে কোনও রকম সরকারি পদক্ষেপ চোখে পড়ছে না।’ 

ক্ষোভ প্রকাশ করে বলা হয়েছে, ঘুরতে যাওয়া, তীর্থযাত্রা, ধর্মীয় সমাবেশ-সবই জরুরি। কিন্তু এ সবের জন্য আর কয়েক মাস অপেক্ষা করাই যায়। টিকাকরণ ছাড়াই জনসমাবেশে অনুমতি দেওয়া হলে তা তৃতীয়। ঢেউকে নিশ্চিত ভাবে ত্বরার্থিত করবে। আগামী দু-তিন মাসের মধ্যেই তা আছড়ে পড়বে। এই সময়ে আমাদের আরও সচেতন হওয়া জরুরি।