আক্রমণ উপভোগ করছি : রাহুল গান্ধি

কংগ্রেস সভাপতি পদ ছাড়ার পরও আক্রমণ পিছু ছাড়ছে না রাহুল গান্ধির। তবে তিনি হতাশ নন, বরং আক্রমণকে উপভােগ করছেন।

Written by SNS New Delhi | July 5, 2019 12:24 pm

রাহুল গান্ধি (Photo: IANS)

কংগ্রেস সভাপতি পদ ছাড়ার পরও আক্রমণ পিছু ছাড়ছে না রাহুল গান্ধির। তবে তিনি হতাশ নন, বরং আক্রমণকে উপভােগ করছেন। কংগ্রেস সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন কিন্তু নিজের আদর্শের জন্য লড়াই চালিয়ে যাবেন বলে জানান তিনি।

রাহুল বলেন, ‘এটা আদর্শের লড়াই। দশগুণ উদ্যম নিয়ে লড়াই চালিয়ে যেতে হবে’। সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যার সঙ্গে ‘বিজেপি-আরএসএস আদর্শ’-কে টেনে আনার অভিযােগে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করেন আরএসএস কর্মী ও আইনজীবী ধৃতিমান যোশী।

আদালতে নিজেকে নির্দোষ বলে দাবি করেন রাহুল গান্ধি। ১৫ হাজার টাকার বিনিময়ে তাঁর জামিন মঞ্জুর করে আদালত। মুম্বই আদালতের বাইরে সাংবাদিকদের রাহুল গান্ধি বলেন, সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার পরও আমাকে আক্রমণ করা হচ্ছে। আমি উপভােগ করছি এই আক্রমণকে। আমি গরীব এবং কৃষকদের সঙ্গে রয়েছি। এই লড়াই চলবে’।

বৃহস্পতিবার রাহুল গান্ধি আদালতে যাওয়ার সময় বহু দলীয় সমর্থক তাঁর উদ্দেশ্যে পতাকা নাড়েন। সমর্থকদের উদ্দেশ্যে রাহুল বলেন, ‘লড়াইটা চলবে। গত ৫ বছরের তুলনায় ১০ গুণ কড়া লড়াই লড়ব আমি’।

২০১৭ সালে কংগ্রেস নেত্রী সােনিয়া গান্ধি, রাহুল গান্ধি এবং সিপিআই (এম) নেতা সীতারাম ইয়েচুরির বিরুদ্ধে জনস্বার্থ মামলা করেন আরএসএস কর্মী তথা আইনজীবী ধৃতিমান যােশী। গত ফেব্রুয়ারি মাসে মাঝগাঁও মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত সমন পাঠায় রাহুল গান্ধি এবং সীতারাম ইয়েচুরিকে।

২০১৭ সালে সেপ্টেম্বর মাসে বেঙ্গালুরুতে নিজের বাড়ির সামনে আততায়ীর হাতে গুলিবিদ্ধ হয়ে খুন হন সাংবাদিক গৌরী লঙ্কেশ। এই ঘটনার প্রেক্ষিতে রাহুল গান্ধি সাংবাদিকদের কাছে বলেছিলেন, ‘যিনিই বিজেপির আদর্শ ও আরএসএসের আদর্শের বিরুদ্ধে কথা বলবেন তাঁকেই চাপ দেওয়া হবে। মারধর করা হবে, আক্রমণ করা হবে। এবং মেরেও ফেলা হবে’।

ওই উক্তির পরেই ওই আরএসএস কর্মী মামলা দায়ের করেন। রাহুল গান্ধির বিরুদ্ধে থানের ভিওয়ান্দিতে আরও একটি মামলা করেছেন আর এক আরএসএসকর্মী। মহাত্মা গান্ধির মৃত্যুর জন্য সঙ্ঘকেই দায়ী করেছিলেন রাহুল। এরপরেই মামলা হয় কংগ্রেস নেতার বিরুদ্ধে।