বিহারে গঙ্গায় শতাধিক দেহ, করােনায় মৃত বলে জল্পনা 

গঙ্গার ধারে শতাধিক মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আর সেই মৃতদেহ খুবলে খাচ্ছে কুকুর। এমনই মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল বক্সার জেলার চৌসায়।

Written by SNS Patna | May 12, 2021 8:56 am

বিহারে গঙ্গায় শতাধিক দেহ (Photo: indrajit /IANS)

করােনা ভাইরাসের আতঙ্ক তাড়া করে বেড়াচ্ছে গােটা দেশকে। এমনই আবহে হাড় হিম করা দৃশ্য দেখা গেল বিহারে, যা নিয়ে উদ্বেগ, জল্পনা, শঙ্কা তৈরি হয়েছে। গঙ্গার ধারে শতাধিক মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আর সেই মৃতদেহ খুবলে খাচ্ছে কুকুর। 

এমনই মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল বক্সার জেলার চৌসায়। স্থানীয় বাসিন্দাদের অভিমত, যাদের দেহ পাওয়া গিয়েছে, তারা সবাই করােনায় আক্রান্ত ছিলেন। এই নিয়ে পাশাপাশি এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। 

এদিন সকালের দিকে গঙ্গায় মৃতদেহগুলি ভাসতে দেখা যায়। এরপর সেই দেহগুলি গঙ্গার পাড়ে নিয়ে আসার ব্যবস্থা হয়। স্থানীয়দের অনুমান, গঙ্গার উল্টোদিকেই রয়েছে উত্তরপ্রদেশ। মৃতদেহগুলি ওই দিক থেকেই হয়তাে ভেসে এসেছে। একসঙ্গে এত মানুষের মৃত্যু করােনা ছাড়া সম্ভব নয়। ফলে উদ্বিগ্ন স্থানীয় মানুষজন খবর দেয় জেলা প্রশাসনকে। 

এ প্রসঙ্গে বক্সারের মহকুমা শাসক কে কে উপাধ্যায় জানিয়েছেন, দুর থেকে ১০-১২টি মৃতদেহকে ভাসতে দেখা গিয়েছিল বিগত পাঁচ-সাত দিন ধরে এগুলি জলে ভাসছে। আমাদের রাজ্যে জলে মৃতদেহ ভাসানাের প্রথা নেই। ফলে দেহগুলি সৎকারের ব্যবস্থা করা হচ্ছে। তবে কোথা থেকে কীভাবে এই মৃতদেহগুলি এল, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।