চিকিৎসকদের ওপর হামলার ঘটনার বিরুদ্ধে আইন প্রণয়ণের লক্ষ্যে কমিটি গঠন

হাসপাতালে কর্মরত চিকিৎসকদের ওপর হামলা ও হাসপাতালে ভাঙচুরের ঘটনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রয়ােজনীয়তা কথা ভেবে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে ১০ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি আইন প্রণয়ণের খুঁটিনাটি দিকগুলি খতিয়ে দেখবে।

Written by SNS New Delhi | July 12, 2019 5:12 pm

এনআরএস এ জুনিয়র ডাক্তারদের প্রতিবাদ (Photo: Kuntal Chakrabarty/IANS)

হাসপাতালে কর্মরত চিকিৎসকদের ওপর হামলা ও হাসপাতালে ভাঙচুরের ঘটনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রয়ােজনীয়তা কথা ভেবে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে ১০ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি আইন প্রণয়ণের খুঁটিনাটি দিকগুলি খতিয়ে দেখবে। ইন্ডিয়ান মেডিকেল অ্যাসােসিয়েশনের তরফে কলকাতার নীলরতন সরকার মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের ওপর আক্রমণের ঘটনার প্রতিবাদে দেশব্যাপী কর্মবিরতির ডাক দিয়েছিল।চিকিৎসকদের অ্যাসােসিয়েশনের তরফে হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনা বন্ধ করার লক্ষ্যে কেন্দ্রঈয় আইন প্রণয়নের দাবি জানিয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে বলা হয়,কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক  ও আইন মন্ত্রকের সদস্য, মেডিকেল কাউন্সিল অফ ইন্ডিয়া এন্ড ডক্টরস অ্যাসোসিয়েশনের প্রতিনিধি, এইমস ও আরএমএল হাসপাতালের মেডিকেল সুপারদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে। তারা চিকিতসকদের ওপর হামলার ঘটনা বন্ধ করার লক্ষ্যে আইন প্রণয়নের খুঁটিনাটি দিকগুলি খতিয়ে দেখবে। আইএমএ’র তরফে কেন্দ্রের গৃহীত পদক্ষেপকে স্বাগত জানানো হয়েছে। আইএমএর তরফে বলা হয়, ‘চিকিতসকদের ওপর হামলা ঘটনার প্রতিবাদে প্রথম লড়াইটা আমরা জিতে গেলাম’।