হাথরাস নির্যাতিতা ও অভিযুক্তের মধ্যে ১০৪ বার ফোনে কথা! বলছে পুলিশ

উত্তরপ্রদেশ পুলিশ জানাচ্ছে, নির্যাতিতা তরুণীর সঙ্গে প্রধান অভিযুক্তের ফোনে যােগাযােগ ছিল। গত এক বছরে নাকি দু’জনের মধ্যে একশােবারেরও বেশি কল হয়েছে। 

Written by SNS Lucknow | October 8, 2020 1:06 pm

নির্যাতিতার পরিবারের বাড়ির বাইরে উত্তরপ্রদেশ পুলিশের পাহারা। (Photo by Pawan SHARMA / AFP)

হাথরাস কাণ্ডে নয়া মােড়। যদিও কতটা বিশ্বাসযােগ্য এই তথ্য তা নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। উত্তরপ্রদেশ পুলিশ জানাচ্ছে, নির্যাতিতা তরুণীর সঙ্গে প্রধান অভিযুক্তের ফোনে যােগাযােগ ছিল। গত এক বছরে নাকি দু’জনের মধ্যে একশােবারেরও বেশি কল হয়েছে। 

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে হাথরাসের ১৯ বছরের দলিত তরুণীকে গণধর্ষণের অভিযােগ ওঠে। এই ঘটনায় মূল অভিযুক্ত সন্দীপ সিংয়ের বাড়ি কুলা গড়হি গ্রামে। উত্তরপ্রদেশ পুলিশ মঙ্গলবার জানায়, নির্যাতিতার পরিবারের ফোন ও প্রধান অভিযুক্তের ফোন কল তদন্ত করে তারা এই বিষয়টি জানতে পেরেছে।

নির্যাতিতার ভাইয়ের নামে থাকা ফোন নম্বরে নিয়মিত কল আসত সন্দীপের ফোন থেকে। নির্যাতিতার নম্বর থেকে সন্দীপের নম্বরে মােট ১০৪ টি কল হয়েছিল। এরমধ্যে ৬২ টি আউটগােয়িং এবং ৪২ টি ইনকামিং কল। টাওয়ার লােকেশন বলছে, এই কলগুলির অধিকাংশই ছাপা এলাকার। যা বুলা গড়হি গ্রাম থেকে ২ কিলােমিটার দূরে। এর মাধ্যমে পুলিশ প্রমাণ করতে চাইছে হাথরাসের নির্যাতিতার সঙ্গে অভিযুক্তের যােগাযােগ ছিল। 

পুলিশের দাবি, ২০১৯ এর ১৩ অক্টোবর থেকে তাদের মধ্যে ফোনে যােগাযােগ শুরু হয়। উল্লেখ্য, ১৪ সেপ্টেম্বর বাজরা ক্ষেতে গুরুতর আহত অবস্থায় ১৯ বছরের দলিত তরুণীকে পড়ে থাকতে দেখা যায়। ওগুরুতর আহত অবস্থায় ছিল সে। এরপর তাঁকে দিল্লির সফদরজং হাসপাতালে ভর্তি করা হলে ২৯ সেপ্টেম্বর তার মৃত্যু হয়। সন্দীপ সিং সহ চারজনের বিরুদ্ধে নির্যাতিতাকে গণধর্ষণের অভিযােগ ওঠে। এই নিয়ে উত্তাল হয়ে ওঠে দেশ।