হাথরাস মামলা যেতে পারে এলাহাবাদ হাইকোর্টে, ইঙ্গিত দিল সুপ্রিম কোর্ট

সিবিআই হাথরাস কাণ্ডের তদন্ত করছে, এই তদন্ত দেখভাল করুক শীর্ষ আদালত, এমনটাই আর্জি ছিল দেশের শীর্ষ আদালতের কাছে।

Written by SNS New Delhi | October 16, 2020 1:27 pm

সুপ্রীম কোর্ট (File Photo: IANS)

হাথরাস কাণ্ডের তদন্ত দেখভাল করা উচিত এলাহাবাদ হাইকোর্টের, বৃহস্পতিবার এমন ইঙ্গিত পাওয়া গেল দেশের শীর্ষ আদালতের কাছ থেকে। সিবিআই হাথরাস কাণ্ডের তদন্ত করছে, এই তদন্ত দেখভাল করুক শীর্ষ আদালত, এমনটাই আর্জি ছিল দেশের শীর্ষ আদালতের কাছে। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস বােবড়ের নেতৃত্বাধীন বেঞ্চ একথা বললেও এখনও পর্যন্ত কোনও নির্দেশ দেয়নি দেশের শীর্ষ আদালত।

এদিন প্রধান বিচারপতি জানান, এই ঘটনায় এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ ইতিমধ্যে স্বতঃপ্রণােদিত হয়ে মামলা গ্রহণ করেছে। লখনউ বেঞ্চ জানিয়েছে, এই মামলার গুরুত্ব সম্পর্কে তারা ওয়াকিবহাল। সেকারণে প্রধান বিচারপতি এদিন বলেন, ‘আমরা আপনাদের সকলকে এলাহাবাদ হাইকোর্টে পাঠিয়ে দিচ্ছি। চূড়ান্ত তদারককারী হিসেবে থাকছি আমরা। তবে বিষয়টি নিষ্পত্তি এলাহাবাদ হাইকোর্টকে করতে দিন।’

হাথরাসের নির্যাতিতার পরিবার এদিন শীর্ষ আদালতে উপস্থিত ছিল। এই মামলা নির্যাতিতার পরিবারের পক্ষ থেকে দিল্লিতে স্থানান্তরিত করার আবেদন জানানাে হয়েছিল। সেই সঙ্গে সিবিআইয়ের তদন্তের রিপাের্ট উত্তরপ্রদেশ সরকারের বদলে সুপ্রিম কোর্টে জানানাের আবেদনও করা হয়েছিল। 

এদিন দেশের শীর্ষ আদালতে উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে তদন্তের গতিপ্রকৃতি সুপ্রিম কোর্টকে জানানাে হবে বলে নিশ্চিত করা হয়। যােগী প্রশাসনের পক্ষে রাজ্য পুলিশের ডিজি এও বলেন, এই মামলার শুনানি কোথায় হবে তা ঠিক করুক দেশের শীর্ষ আদালত।