ভারতীয় জলসীমায় প্রবেশ করতে পারে পাক কম্যান্ডো, গুজরাতে জারি সতর্কতা

পাক হামলার আশঙ্কায় গুজরাতের বন্দরগুলিতে জারি করা হল হাই অ্যালার্ট।

Written by SNS New Delhi | August 30, 2019 5:36 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

পাক হামলার আশঙ্কায় গুজরাতের বন্দরগুলিতে জারি করা হল হাই অ্যালার্ট। আধিকারিকদের মতে, গুজরাতে সাম্প্রদায়িক অশান্তি বা সন্ত্রাসবাদী হামলা করার জন্য সমুদ্রপথে কছ অঞ্চল দিয়ে পাকিস্তানি কম্যান্ডােরা ভারতীয় অঞ্চলগুলিতে প্রবেশেরে চেষ্টা করছে এই খবর আসার পরেই গুজরাতের সমস্ত বন্দরগুলিতে ওই হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

আদানি বন্দর এবং এসইজেডের এক বিবৃতি অনুসারে, ‘উপকূলরক্ষী স্টেশন থেকে এই সঙ্কেত পাওয়া গেছে যে পাকিস্তান প্রশিক্ষিত কম্যান্ডােরা হারামি নালা ক্রিক অঞ্চল দিয়ে গুজরাতের কছ উপসাগরে প্রবেশ করার চেষ্টা করছে এবং মনে করা হচ্ছে যে ওই পাক বাহিনী জলের তলদেশ থেকে আক্রমণে বিশেষভাবে প্রশিক্ষিত’।

‘অতএব সুরক্ষার সর্বাধিক ব্যবস্থা গ্রহণ এবং গুজরাত রাজ্যের যেকোনও অপ্রীতিকর পরিস্থিতি রােধ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। মুন্দ্রা বন্দরে সমস্ত জাহাজে চূড়ান্ত সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে এবং উচ্চ সতর্কতা বজায় রেখে কড়া নজরদারির পরামর্শ দেওয়া হয়েছে’, আদানির বিবৃতিতে বলা হয়েছে।

বন্দর কর্তৃপক্ষ যে বর্ধিত সুরক্ষা ব্যবস্থার জন্য অনুরােধ করেছে তার মধ্যে রয়েছে ‘সর্বোচ্চ প্রস্তুতি ও সজাগ থাকার কথাও’। পাশাপাশি ঝুকিপূর্ণ অঞ্চলগুলিতে অতিরিক্ত নিরাপত্তা কর্মী মােতায়েন করারও পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি উপকূলের কাছাকাছি কোনও সন্দেহজনক ব্যক্তি বা নৌকার সন্ধান মিললেই তৎক্ষণাৎ সতর্কতা অবলম্বন করতে হবে বলে জানানাে হয়েছে।

উপকূল বরাবর টহলদারি বাড়ানাের নির্দেশ দেওয়ার পাশাপাশি নিকটবর্তী অফিসে বা বাড়িতেও সতর্কতা অবলম্বনের কথা বলা হয়েছে। তল্লাশি চালানাে হচ্ছে সেখানকার বিভিন্ন গাড়িতেও সব মিলিয়ে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গুজরাতকে।