মুম্বইয়ে গ্যাস লিকের আতঙ্ক, শহরবাসীকে ভয় না পাওয়ার আর্জি প্রশাসনের

শনিবার রাত থেকেই শহরের বিভিন্ন এলাকা থেকে অভিযোগ আসতে থাকে, গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছে। কিন্তু এখনও গন্ধের কোনও উৎস পাওয়া যায়নি।

Written by SNS Mumbai | June 8, 2020 2:09 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

করোনা সংক্রমণ, ঘূর্ণিঝড় নিসর্গের পরে এবার গ্যাস লিকের আতঙ্ক দেখা গেল মুম্বইয়ে। শনিবার রাত থেকেই শহরের বিভিন্ন এলাকা থেকে অভিযোগ আসতে থাকে, গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছে। সঙ্গে সঙ্গে কাজে নেমে পড়ে বৃহন্মুম্বই মিউনিসিপ্যালিটি। কিন্তু এখনও গন্ধের কোনও উৎস পাওয়া যায়নি। শহরবাসীকে ভয় না পাওয়ার আর্জি জানিয়েছে প্রশাসন।

শনিবার রাতে মুম্বইয়ের চেম্বুর, ঘাটকোপর, কঞ্জুরমার্গ, ভিক্রোলি, পোয়াই, অন্ধেরি, মানখুদের মতো এলাকা থেকে অভিযোগ আসতে শুরু করে। রাতেই বিভিন্ন জায়গায় পৌঁছয় দমকলের ইঞ্জিন। পৌঁছয় বৃহন্মুম্বই মিউনিসিপ্যালিটির বিপর্যয় মোকাবিলা দল। রাত থেকেই মুম্বইবাসী টুইটারে নিজেদের অভিজ্ঞতার কথা জানাতে থাকেন। মুহূর্তেই তা ট্রেন্ডিং হয়ে যায়। এতে এই খবর শহরের বাকি এলাকাতেও ছড়িয়ে পড়ে।

রাতেই এই বিষয়ে টুইট করেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে তথা ক্যাবিনেট মন্ত্রী আদিত্য ঠাকরে। তিনি বলেন, আমরা মুম্বইয়ের বিভিন্ন এলাকা থেকে গ্যাসের গন্ধ পাওয়ার অভিযোগ পেয়েছি। মিউনিসিপ্যালিটির বিপর্যয় মোকাবিলা দল ও দমকল কাজ শুরু করে দিয়েছে। গন্ধের উৎস পাওয়া গেলেই জানিয়ে দেওয়া হবে।

দমকলের তরফে জানানো হয়েছে, প্রতিটি এলাকায় অন্তত একটি ইঞ্জিন ও অফিসারকে পাঠানো হয়। কিন্তু এখনও পর্যন্ত গ্যাসের কোনও উৎস পাওয়া যায়নি। চেষুর, ঘাটকোপর, কঞ্জুরমার্গ, ভিক্রোলি, পোয়াই, অন্ধেরি, মানখুদের বাসিন্দাদের বারবার জানানো হচ্ছে ভয় না পেতে। পরিস্থিতি নিয়ন্ত্রণেই রয়েছে। বারবার সবাইকে ভেজা তোয়ালে দিয়ে মুখ মোছার পরামর্শ দেওয়া হচ্ছে। মুখ ও নাক ঢেকে রাখারও পরামর্শ দেওয়া হচ্ছে। একই কথা টুইট করেও জানানো হয় বিএমসির তরফে।

এখনও তদন্ত চালাচ্ছে প্রশাসন। কোথা থেকে এই গন্ধ বেরোচ্ছে তা খতিয়ে দেখা হচ্ছে। ঘূর্ণিঝড় নিসর্গের কারণে কোথাও গ্যাসের পাইপে ফাটল ধরেছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।