প্রয়াত হিমাচলপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং 

প্রয়াত হলেন প্রবীণ কংগ্রেস নেতা তথা হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং। ভোর তিনটে চল্লিশ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Written by SNS New Delhi | July 9, 2021 6:17 pm

বীরভদ্র সিং (Photo: SNS)

প্রয়াত হলেন প্রবীণ কংগ্রেস নেতা তথা হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং। সিমলার ইন্দিরা গান্ধি মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সুপার ডাক্তার জনক রাজ পাখরেতিয়া মেডিকেল বুলেটিনে জানান, ভাের তিনটে চল্লিশ মিনিটে প্রাক্তন মুখ্যমন্ত্রী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি স্ত্রী ও এক পুত্র রেখে গেছেন। তিনি হিমাচল প্রদেশের ছ’বারের মুখ্যমন্ত্রী ছিলেন। 

হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর ও বিজেপি’র সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা দুঃখ প্রকাশ করে প্রয়াত মুখ্যমন্ত্রীর পরিবার-পরিজনদের সমবেদনা জানান। ১২ এপ্রিল ও ১১ জুন দু’বার তাঁর কোভিড রিপাের্ট পজিটিভ এসেছিল।

গত এপ্রিল মাসে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে তাঁকে ইন্দিরা গান্ধি মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সােমবার রাতে হঠাই কার্ডিয়াক অ্যারেস্ট হওয়ার পর কংগ্রেস নেতার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। আইসিইউতে স্থানান্তরিত করা হয়। পরে তাকে ভেন্টিলেটরে রাখা হয়েছিল।