শিমলার বাড়িতে আত্মঘাতী সিবিআই’র প্রাক্তন ডিরেক্টর অশ্বনী কুমার

কেন্দ্রীয় গােয়েন্দা সংস্থা সিবিআই’র প্রাক্তন ডিরেক্টর অশ্বনী কুমারের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বুধবার রাতে শিমলার বাড়ি থেকে তাঁর দেহ উদ্ধার হয়।

Written by SNS New Delhi | October 9, 2020 5:21 pm

সিবিআই’র প্রাক্তন ডিরেক্টর অশ্বনী কুমার

কেন্দ্রীয় গােয়েন্দা সংস্থা সিবিআই’র প্রাক্তন ডিরেক্টর অশ্বনী কুমারের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মনিপুর ও নাগাল্যান্ডের রাজ্যপালের দায়িত্বও পালন করেছেন অশ্বনী কুমার। বুধবার রাতে শিমলার বাড়ি থেকে সিবিআই’র এই প্রাক্তন কর্তার দেহ উদ্ধার হয়। তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। 

শিমলার পুলিশ সুপার মােহিত চাওলার উদ্ধৃতি দিয়ে সংবাদসংস্থা জানিয়েছে, সিবিআই’র প্রাক্তন ডিরেক্টর অশ্বনী কুমার আত্মহত্যা করেছেন। সূত্রের খবর, তিনি বিগত কয়েক মাস ধরে মানসিক অবসাদে ভুগছিলেন। গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি। পুলিশ তাঁর ঘর থেকে ইংরাজিতে লেখা একটি সুইসাইড নােটও উদ্ধার করেছে। পরিবারের লােকেরা নিশ্চিত করেন হাতের লেখাটি অশ্বনী কুমারের। 

সিবিআই’র প্রাক্তন ডিরেক্টরের আত্মহত্যার খবর পেয়ে পুলিশের একটি টিম তাঁর বাড়িতে যায়। শিমলার ইন্দিরা গান্ধি মেমােরিয়াল হাসপাতাল একজন চিকিৎসকও গিয়েছিলেন। 

হিমাচল প্রদেশের ভূমিপুত্র অশ্বনী কুমার উঠে এসেছিলেন পাহাড়ি শহর থেকে। নিজের রাজ্য সম্পর্কে অত্যন্ত গর্বিত ছিলেন তিনি। তাঁর ডক্টরেট ডিগ্রিও হিমাচল প্রদেশ বিশ্ববিদ্যালয় থেকে। হিমাচল প্রদেশ ক্যাডারের এই আইপিএস অফিসার রাজ্যের ডিজিপি হিসাবেও কাজ করেছেন।

দু’বছরের মেয়াদে সিবিআই’র ডিরেক্টর নিয়ােগ হওয়ার আগে পর্যন্ত তিনি হিমাচল প্রদেশের ডিজিপি ছিলেন। হিমাচলের প্রথম কোনও পুলিশ অফিসার হিসাবে তিনি গােয়েন্দা দফতরে যােগ দিয়েছিলেন।