থানের হাসপাতালে অগ্নিকান্ড, মৃত ৪ রােগী

মুম্বার কৌঁসাতে প্রাইম ক্রিটিকেয়ার হাসপাতালে ভােররাতে তিনটে চল্লিশ মিনিট আগুন লাগে। ঘটনায় চারজন রােগীর মৃত্যু হয়েছে। কয়েকজন গুরুতর জখম হয়েছেন।

Written by SNS Mumbai | April 29, 2021 10:55 pm

মুম্বার কৌঁসাতে প্রাইম ক্রিটিকেয়ার হাসপাতালে ভােররাতে তিনটে চল্লিশ মিনিট আগুন লাগে। ঘটনায় চারজন রােগীর মৃত্যু হয়েছে। কয়েকজন গুরুতর জখম হয়েছেন। কর্তৃপক্ষের তরফে জানানাে হয়েছে, ওই রােগীদের অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার সময়ে তাদের মৃত্যু হয়। পুড়ে যাওয়ার কারণে রােগী মৃত্যু হয়নি।

ওই হাসপাতালের প্রথম তলাটি ভয়াবহ আগুনের গ্রাসে পুরাে ধ্বংস হয়ে গেছে। কোনও কোভিড রােগী ছিল না। ভােররাতে ঘটনাস্থলে তিনটি দমকল এসে আগুন নিয়ন্ত্রণে আনে। হাসপাতাল থেকে ২০ জন রােগীকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ছ’জন আইসিইউতে নিয়ে যাওয়া হয়েছে।

তবে কি কারণে হাসপাতালে আগুন লাগে তা স্পষ্ট জানা যায় নি। মন্ত্রী জিতেন্দ্র আওহাদ বলেন, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনার কথা জানানাে হয়েছে। ঘটনায় মৃতদের পরিবার পিছু ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

জখমদের এক লাখ টাকা করে দেওয়া হবে। পুরসভার আধিকারিক, পুলিশ আধিকারিক ও মেডিকেল আধিকারিকদের নিয়ে উচচতরীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।