পুলওয়ামায় রাতভর চললাে এনকাউন্টার, ভােরে অস্ত্রসহ আত্মসমর্পণ দুই জঙ্গি’র

সারারাত ধরে যৌথবাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াইয়ের পর শনিবার সকালে আত্মসমর্পণ করে দুই জঙ্গি। এদের মধ্যে একজন আহত হওয়ায় তাকে হাসপাতালে পাঠানাে হয়েছে। 

Written by SNS Srinagar | January 31, 2021 4:20 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

জম্মু কাশ্মীরের পুলওয়ামায় অস্ত্রসহ আত্মসমর্পণ করল দুই জঙ্গি। শুক্রবার রাতে পুলওয়ামা লেলহারে তল্লাশি অভািন শুরু করে যৌথবাহিনী। কিছুক্ষণের মধ্যেই তা পরিণত হয় এনকাউন্টারে। সারারাত ধরে যৌথবাহিনীর সঙ্গে জঙ্গি’দের গুলির লড়াইয়ের পর শনিবার সকালে আত্মসমর্পণ করে দুই জঙ্গি। এদের মধ্যে একজন আহত হওয়ায় তাকে হাসপাতালে পাঠানাে হয়েছে। 

গােপন সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়েই শুক্রবার রাতে লেলহার অঞ্চলে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ ও নিরাপত্তাবাহিনী। একটি বাড়িতে লুকিয়ে থাকা দুই জঙ্গি আচমকাই পুলিশের ওপর গুলিবর্ষণ শুরু করে। রাত আটটা থেকে শুরু হয় এনকাউন্টার। সারা রাত ধরে চলে গুলির লড়াই। 

যৌথ বাহিনীর তরফে জঙ্গিদের আত্মসমর্পণের প্রস্তাব দেওয়া হলেও প্রথমে তারা অস্বীকার করে। পরে পরিবারের লােকজনের কথায়, আজ সকালে দুটি একে ৪৭-সহ আত্মসমর্পণ করে তারা। এই বিষয়ে পুলিশের এক পদস্থ কর্তা বলেন- গুলি বিনিময়ের সঙ্গে একজন জঙ্গি আহত হয়। তবুও আত্মসমর্পণে অস্বীকার করলে তার পরিবারের সদস্যদের ঘটনাস্থলে ডেকে আনা হয়। তাদের মাধ্যমে জঙ্গিদের আত্মসমর্পণের প্রস্তাব দেওয়া হয়। এরপরেই মাথা নােয়াতে বাধ্য হয় জঙ্গিরা। 

জম্মু কাশ্মীর পুলিশের তরফে জানানাে হয়েছে আত্মসমর্পণকারী দুই জঙ্গির নাম আকিল আহমেদ লােন ও ররউফ উল ইসলাম। স্প্লিন্টারের আঘাতে আকিলের ডান পায়ে আঘাত লাগে। আত্মসমর্পণ করার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আত্মসমর্পণকারী দুই জঙ্গি কোন সংগঠনের সঙ্গে যুক্ত তা এখনও জানা যায়নি। 

গতকালও আরও একটি তল্লাশি অভিযান চলে কাশ্মীরে। পুলওয়ামার অবন্তীপুরায়ও পুলিশি এনকাউন্টারে প্রাণ হারায় তিন জঙ্গি। তারা হিজবুল মুজাহিদিন গােষ্ঠীর সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। অবন্তীপুরার এনকাউন্টার সম্পর্কে কাশ্মীরের ইনস্পেক্টর জেনারেল বিজয় কুমার বলেন, জঙ্গিরা আত্মসমর্পণে অস্বীকার করে পুলিশের ওপর গ্রেনেড ছোঁড়ে। এরপরেই এনকাউন্টার শুরু হয়। ঘটনায় হিজবুল মুজাদিনের সঙ্গে যুক্ত তিন জঙ্গিকে নিকেশ করা হয়েছে।