সাতসকালে ফের সেনা-জঙ্গি এনকাউন্টার পুলওয়ামায়, ত্রাল এলাকায় নতুন ঘাঁটি

বুধবার সকালে ফের উত্তপ্ত হয়ে ওঠে উপত্যকা। আবারও জঙ্গিদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের একান্টারে কেঁপে উঠলো জম্মু কাশ্মীরের পুলওয়ামা জেলার ত্ৰাল এলাকা।

Written by SNS Srinagar | July 2, 2020 4:11 pm

বুধবার সকালে ফের উত্তপ্ত হয়ে ওঠে উপত্যকা। আবারও জঙ্গিদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের একান্টারে কেঁপে উঠলো জম্মু কাশ্মীরের পুলওয়ামা জেলার ত্ৰাল এলাকা। পুলিশের অনুমান, গোপনে নতুন জঙ্গিগাটি তৈরি হয়েছে সেখানে। কারণ কয়েকদিন আগেই দফায় দফায় এনকাউন্টার চালিয়ে কোধিক জঙ্গি নিকেশ করা হয়।

গোটা ত্রাল এলাকাকে জঙ্গিমুক্ত বলে দাবি করা হলেও, আজকের হামলার পরে সরকারের সেই দাবির আর বিশ্বাসযোগ্যতা রইলো না। বুধবার সকালে ত্রালের বিলালাবাদ গ্রামে জঙ্গি লুকিয়ে থাকার খবর পায় সেনার যৌথবাহিনী তল্লাশি চালাতে শুরু করে এলাকায়।

অবন্তীপোরায় চলছিল এই তল্লাশি। আচমকাই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনাও। শুরু হয় এনকাউন্টার। গতকাল বিকেলেও সেনা অপারেশন চলেছিল বিজবেহারা এলাকায়। সেখানে দুই জঙ্গিকে মেরে ফেলে বাহিনী। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের অশান্ত পরিস্থিতি।

চলতি মাসের ২৪ তারিখে অর্থাৎ শুক্রবার দক্ষিণ কাশ্মীরের ত্রালের উলার অঞ্চলে সেনাবাহিনীর সঙ্গে সারারাত গুলির লড়াই চলার পরে তিন জঙ্গি নিহত হয়। তার আগেও বেশ কয়েক দফায় অপারেশন চলেছে।

কিন্তু ২৪ তারিখের ঘটনার পরেই ২৭ তারিখে কাশ্মীরের ইনস্পেক্টর জেনারেল অব পুলিশ বিজয় কুমার টুইট করেন ত্ৰাল অঞ্চলে হিজবুল মুজাহিদিনের আর কোনও জঙ্গি অবশিষ্ট নেই। তিনি এও দাবি করেন, ১৯৮৯ সাল থেকে এই প্রথম এমন জঙ্গিমুক্ত হল ত্ৰাল। কিন্তু সে দাবি নস্যাৎ করে ফের জঙ্গি ঘাঁটি গড়ার খবর এসেছে সেই ত্ৰাল থেকেই।