অরবিন্দ কেজরিওয়ালের দুই ঘনিষ্ঠ সহযোগীর বাড়িতে ইডি হানা

Written by SNS February 6, 2024 3:00 pm

--------Delhi CM Arvind Kejriwal, address a press conference at Delhi Secretariat., in the capital on Monday.------SNS-----29--01--24

নিউ দিল্লি, ৬ ফেব্রুয়ারি: এবার জল বোর্ড মামলায় অরবিন্দ কেজরিওয়ালের দুই ঘনিষ্ঠ সহযোগীর বাড়িতে ইডি অভিযান। মঙ্গলবার দিল্লির মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব বিভব কুমার এবং আম আদমি পার্টির (আপ) রাজ্যসভার সাংসদ এনডি গুপ্তার বাড়িতে হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এর আগে গত মাসে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দিল্লি জল বোর্ডের প্রাক্তন প্রধান প্রকৌশলী জগদীশ কুমার অরোরাকে গ্রেপ্তার করে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দাবি করেছে, অরোরা এনকেজি ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডকে ৩৮ কোটি টাকার বরাত দিয়েছে। অভিযোগ, কোম্পানিটি প্রযুক্তিগত যোগ্যতার মানদণ্ড পূরণ করেনি। তদন্ত সংস্থা আরও জানিয়েছে, বিতর্কিত সংস্থাটি এই কাজের বরাত পেতে চুক্তির জন্য জাল নথি জমা দিয়েছে।

এদিকে, আপ নেতা আতিশি দাবি করেছেন, ইডি-র বিরুদ্ধে মুখ খোলায় তার বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। তদন্তকারী সংস্থা গত দুই বছরে তাঁর কাছ থেকে এক টাকাও উদ্ধার করতে পারেনি। অতীশি আরও দাবি করেন, কেন্দ্রের বিরুদ্ধে সোচ্চার হওয়া বন্ধ করতে এবং AAP-কে ভয় দেখানোর উদ্দেশ্যে এই অভিযান চালানো হচ্ছে। দিল্লির মন্ত্রীর আরও অভিযোগ, ইডি AAP নেতাদের জিজ্ঞাসাবাদের অডিও রেকর্ডিং ও সিসিটিভি ফুটেজ মুছে ফেলছে।

প্রসঙ্গত দিল্লির আবগারি নীতি মামলায় ইডির সমন মেনে না নেওয়ার জন্য এজেন্সি দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের বিরুদ্ধে আদালতে যাওয়ার কয়েকদিন পরেই এই অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।