গৌতম গম্ভীরের বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ কমিশনের

কোনও অনুমতি না নিয়ে জনসভা করার ঘটনায় বিজেপি প্রার্থী গৌতম গম্ভীরের বিরুদ্ধে এফআইআর করতে পুলিশকে নির্দেশ দিল নির্বাচন কমিশন। মনােনয়ন পত্রে গম্ভীর ভুল তথ্য পেশ করার পাশাপাশি দুটো ভােটার কার্ড ব্যবহারের কথা গােপন রেখেছেন বলে অভিযােগ পুর্ব দিল্লির আপ প্রার্থী কোর্টের দ্বারস্থ হওয়ার পরের দিনই কমিশনের তরফে লক্ষণীয়ভাবে এফআইআর করার নির্দেশ জারি করা হয়।

Written by SNS New Delhi | April 28, 2019 2:49 pm

গৌতম গম্ভীর (Photo: IANS)

কোনও অনুমতি না নিয়ে জনসভা করার ঘটনায় বিজেপি প্রার্থী গৌতম গম্ভীরের বিরুদ্ধে এফআইআর করতে পুলিশকে নির্দেশ দিল নির্বাচন কমিশন।

মনােনয়ন পত্রে গম্ভীর ভুল তথ্য পেশ করার পাশাপাশি দুটো ভােটার কার্ড ব্যবহারের কথা গােপন রেখেছেন বলে অভিযােগ পুর্ব দিল্লির আপ প্রার্থী কোর্টের দ্বারস্থ হওয়ার পরের দিনই কমিশনের তরফে লক্ষণীয়ভাবে এফআইআর করার নির্দেশ জারি করা হয়।

নির্বাচন কমিশনের তরফে স্পষ্ট নির্দেশ দিয়ে বলা হয়েছে, পূর্ব দিল্লির বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর লাজপৎ নগরে জনসভা করার জন্য কোনও অনুমতি গ্রহণ করেননি। তাই ওনার বিরুদ্ধে এফআইআর জারি করতে হবে। পাশাপাশি কমিশনের তরফে পূর্ব দিল্লির রিটার্নিং অফিসারকে বিজেপির পূর্ব দিল্লির প্রার্থীর বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেওয়া হয়েছে।

দক্ষিণ পূর্ব দিল্লির ডেপুটি কমিশনার চিন্ময় বিশওয়াল বলেন, লাজপৎ নগরে জনসভা করার জন্য গৌতম গম্ভীরের বিরুদ্ধে নির্বাচন কমিশনের তরফে অভিযােগ করা হয়েছে। দিল্লি পুলিশ আইনের ধারায় মামলা দায়ের করা হয়েছে।

আপ নেত্রী টুইট করে লেখেন, আপনি যখন নিয়ম কানুন সম্পর্কে অবহিত নন, তাহলে কেন খেলতে নেমেছেন? মনােনয়ন পত্রে ভুল তথ্য পেশ, দুটো ভােটার পরিচয় পত্র রাখা ও এখন বেআইনি জনসভা করার ঘটনায় এফআইআর।

নির্বাচন কমিশনের ন্যাশানাল ভােটার সার্ভিস পাের্টাল থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আপ নেত্রী দাবি করেন, ‘গম্ভীর করােলবাগের ভােটার হওয়ার পাশাপাশি তার রাজিন্দর নগরের সচিত্র ভােটারপত্র রয়েছে।’