ভয় পাবেন না, করোনার উপসর্গ দেখলেই পরীক্ষা করান, হাসপাতাল থেকে বার্তা শিবরাজের

দেশের প্রথম মুখ্যমন্ত্রী হিসাবে করোনা আক্রান্ত হয়েছেন। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। হাসপাতালে ভর্তি তিনি।

Written by SNS Bhopal | July 27, 2020 3:00 pm

শিবরাজ সিং চৌহান (File Photo: IANS)

দেশের প্রথম মুখ্যমন্ত্রী হিসাবে করোনা আক্রান্ত হয়েছেন। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। হাসপাতালে ভর্তি তিনি। হাসপাতাল থেকেই রাজ্যবাসীর প্রতি বার্তা দিয়েছেন তিনি। বলেছেন— ভয় পাবেন না। শরীরে করোনার উপসর্গ দেখা গেলেই নমুনা পরীক্ষা করান। তিনি ভালো আছে বলেও জানিয়েছেন শিবরাজ।

রবিবার সকালে নিজের টুইটারে ৭৫ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করেন শিবরাজ সিং। ভিডিওতে দেখা যাচ্ছে ভোপলের চিয়ারু হাসপাতালের নীল রঙের পোশাক পরে বেডে বসে আছেন তিনি। শনিবার দুপুরে তাঁকে এই হাসপাতালে ভর্তি করানো হয়। আর একটি ভিডিও প্রকাশ হয়েছে সোশাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে হাসপাতালের বেডে বসে টিভি দেখছেন তিনি। দু’জন চিকিৎসা কর্মী পাশে দাঁড়িয়ে আছেন।

প্রথম ভিডিওটিতে চৌহান বলেন, বন্ধুরা, আমি একদম ভালো আছি। নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে অন্যদের জন্য কাজ করা করোনা যোদ্ধাদের ভূমিকা প্রশংসনীয়। আমি রাজ্যের সব করোনা যোদ্ধাদের স্যালুট জানাই। শরীরে করোনা উপসর্গ দেখা দিলে সকলকে ভয় না পাওয়ার বার্তা দিয়েছেন শিবরাজ। তার বদলে সঙ্গে সঙ্গে নমুনা পরীক্ষা করিয়ে নিতে বলেছেন তিনি।

তিনি বলেন, যদি আপনার আক্রান্ত হন তাহলে ভয় পাবেন না। উপসর্গ লোকাবেন না। সঙ্গে সঙ্গে নমুনা পরীক্ষা করান ও চিকিৎসকদের পরামর্শ নিন। সময়ে চিকিৎসা হলে তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবেন। শনিবার শিবরাজ নিজেই টুইট করে জানিয়েছিলেন, করোনা আক্রান্ত হয়েছেন তিনি। সেখানে তিনি জানান, সব রকমের সতর্কতা নেওয়া সত্ত্বেও মুহূর্তের অসাবধানতার জন্য এই ভাইরাসকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি।