জেড প্লাস নিরাপত্তার জন্য আবেদন করিনি: আদর পুনাওয়ালা

গত এপ্রিল মাসে কেন্দ্রের তরফে সেরাম ইনস্টিটিউটের সিইও আদর পুনাওয়ালাকে ‘ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়।

Written by SNS Mumbai | June 13, 2021 3:05 pm

আদর পুনাওয়ালা (Photo: Twitter | @adarpoonawalla)

গত এপ্রিল মাসে কেন্দ্রের তরফে সেরাম ইনস্টিটিউটের সিইও আদর পুনাওয়ালাকে ‘ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়। এদিকে সেরাম কর্তার জন্য জেড প্লাস নিরাপত্তা চেয়ে বােম্বে হাইকোর্টে আবেদন করেন আইনজীবী দত্ত মানে।

তিনি আবেদনে বলেন, ‘কোভিশিল্ড টিকা না দেওয়ার জন্য সেরাম কর্তাকে হুমকি দেওয়া হচ্ছে। তাই তাঁকে দ্রুত জেড প্লাস স্তরে নিরাপত্তা দেওয়ার জন্য রাজ্য সরকারকে নির্দেশ দেওয়া হােক। পুনাওয়ালা এত বড় কাজ করছেন, দেশের মানুষকে কোটি কোটি টিকা সরবরাহ করে, সবার পাশে রয়েছেন। ফলে তার নিরাপত্তা সুনিশ্চিত করা হােক।

বােম্বে হাইকোর্ট এই মামলার শুনানির জন্য জুনের ১ তারিখ পুনাওয়ালার বক্তব্য জানতে চেয়েছিল। সেই সঙ্গে মহারাষ্ট্র সরকারের কোনও শীর্ষ আধিকারিককে পুনাওয়ালার সঙ্গে যােগাযােগ কার জন্য দায়িত্ব দেওয়া হয়েছিল। এদিন বম্বে হাইকোর্টে পুনাওয়ালা জানান, তিনি জেড প্লাস নিরাপত্তার জন্য কাউকে অনুরােধ করেননি। জেড প্লাস সুরক্ষার কোনও দাবিকে তিনি সমর্থনও করেন না।

শুক্রবার বম্বে হাইকোর্ট আইনজীবী দত্তা মানের আবেদন খারিজ করে দিয়েছে এবং সেই সঙ্গে বলেছে, আবেদনকারী এমন একজন ব্যক্তির জন্য সুরক্ষা চেয়েছিলেন, যিনি এই বিষয়ে অবগত নন। তিনি অবগত নাও হতে পারেন, কিন্তু এগুলি ব্যক্তিগত বিষয়। সেক্ষেত্রে আমরা অন্য লােকের কথা শুনে চলতে পারি না, কোনও নির্দেশও দিতে পারি না।