লেহ হাসপাতালে উনি সফরে গিয়েছিলেন না শু্যটিংয়ে, বিতর্কের জবাব দিল সেনা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার লাদাখ সফরে যান। এই কর্মসূচির মধ্যে প্রধানমন্ত্রী গিয়েছিলেন লেহ হাসপাতালে।

Written by SNS New Delhi | July 5, 2020 1:03 pm

লেহ হাসপাতালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (Photo: Twitter/@BJP4India)

লেহ হাসপাতালে শুক্রবার প্রধানমন্ত্রীর সফরের পর সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠেছিল বিতর্কের। এই বিতর্কের অবসান ঘটাতে ২৪ ঘণ্টার মধ্যে শনিবার ভারতীয় সেনার তরফে বিবৃতি জারি করে বলা হল, দেশের বীর জওয়ানদের চিকিৎসা পদ্ধতি নিয়ে যে ধরনের কুৎসা রটনা হচ্ছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। সেনার তরফে জানানো হয়েছে, আহত জওয়ানদের সবচেয়ে ভালো চিকিৎসা হচ্ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার লাদাখ সফরে যান। এই কর্মসূচির মধ্যে প্রধানমন্ত্রী গিয়েছিলেন লেহ হাসপাতালে। গালওয়ানে চিনা সেনার সঙ্গে আহত জওয়ানরা ভর্তি রয়েছে এই হাসপাতালে। এই ছবি প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় একের পর এক মন্তব্য আসতে শুরু করে। কেউ প্রশ্ন তোলেন, জওয়ানদের শয্যার পাশে কেন কোনও ওষুধপত্র নেই? কেউ আবার গোটা বিষয়টিকে ‘শু্যটিং’ বলে ব্যাখ্যা করেন। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাস্যরসের সৃষ্টি হয়।

এদিন সেনাবাহিনীর তরফে বিবৃতি জারি করে বলা হয়, লেহ জেনারেল হাসপাতালে প্রধানমন্ত্রীর সফরের পর যেভাবে হাসপাতালটির ব্যবস্থা নিয়ে ভিত্তিহীন এবং বিদ্বেষপূর্ণ অভিযোগ করা হচ্ছে, তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। বীর জওয়ানদের কিভাবে চিকিৎসা চলছে তা নিয়ে কুৎসা চলছে। সেনাবাহিনীর সদস্যদের সবচেয়ে ভালো চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে।

সেই সঙ্গে বলা হচ্ছে, যে ছবি দেখানো হচ্ছে তা কনফারেন্স হলের। তা মোটেই হাসপাতালের নয়। ওয়ার্ডে যে প্রোজেক্টর থাকা নিয়ে প্রশ্ন উঠছে তারও ব্যাখ্যা দেওয়া হয়েছে সেনার তরফে। বলা হয়েছে, লেহ হাসপাতালকে কোভিড হাসপাতাল হিসেবে ঘোষণার পর একটি ভিডিও হলকে একটি ওয়ার্ডে পরিণত করা হয়েছে। ফলে যে ধরনের বিতর্ক এবং কুৎসা তৈরি হচ্ছে তা কোনওভাবেই কাম্য নয়।