মনোজের ষষ্ঠ ইন্দ্রিয়ের পূর্বাভাস ভুল প্রমাণ করল দিল্লির ভোটাররা

দিল্লি বিজেপি দলের প্রধান মনােজ তেওয়ারি তাঁর ষষ্ঠ ইন্দ্রিয়ের মাধ্যমে জানতে পেরেছিলেন বিজেপি’ই দিল্লিতে ক্ষমতায় আসছে।

Written by SNS New Delhi | February 12, 2020 12:09 pm

দিল্লি বিজেপি দলের প্রধান মনােজ তেওয়ারি। (File Photo: IANS)

দিল্লি বিজেপি দলের প্রধান মনােজ তেওয়ারি তাঁর ষষ্ঠ ইন্দ্রিয়ের মাধ্যমে জানতে পেরেছিলেন বিজেপি’ই দিল্লিতে ক্ষমতায় আসছে। কিন্তু ফল প্রকাশ সম্পূর্ণ হতেই তিনি আম আদমি পার্টির প্রধান তথা মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে অভিনন্দন জানিয়েছেন পুনরায় দিল্লির ক্ষমতা দখলের জন্য।

হিন্দিতে টুইটে বিজেপি কর্মীদের দিনরাত এক করে পরিশ্রম করার জন্য ধন্যবাদ জানান। একইভাবে তিনি দিল্লির ভােটার এবং অরবিন্দ কেজরিওয়ালকে অভিনন্দন জানিয়েছেন। দিল্লির নতুন সরকার জনগণের আশা পূরণে সমর্থ হবে বলেও মত ব্যক্ত করেছেন।

দিল্লি বিধানসভার ৭০ আসনের মধ্যে ৬২ আসনই দখল করেছে আম আদমি পার্টি। বাকি ৮ টিতে মাত্র বিজেপি জয় হাসিল করতে পেরেছে। অথচ লােকসভা নির্বাচনে দিল্লির সাতটি লােকসভা আসনেই বিজেপি প্রার্থীদের জয় হয়েছে।

মাত্র দু’দিন আগেই মনােজ তিওয়ারি টুইটে দাবি করেছিলেন বিজেপি ৪৮ আসনে জিতে দিল্লিতে সরকার গঠন করবে। নির্বাচনের আগে মনােজ তেওয়ারি দিল্লির বিখ্যাত হনুমান মন্দির অপবিত্র করার অভিযােগ তােলেন কেজরিওয়ালের বিরুদ্ধে। এমনকী এদিন সকালেও মনােজ তেওয়ারি টুইটে জানান, বিজেপি ৫৫ আসন পেলেও তিনি অবাক হবেন না। কিন্তু গণনার শুরু থেকেই বিজেপির ভরাডুবির চিত্র আসতে থাকায় তিনি কর্মীদের মনােবল না হারানাের আশ্বাস দেন। বরং শেষ পর্যন্ত দেখার পরামর্শ দেন।

কিন্তু গণনা যত এগিয়েছে ততই বিজেপির আশা ক্ষীণ থেকে ক্ষীণতর হয়েছে। দিল্লিতে ৩৬ আসন পেলেই দল ক্ষমতা দখল করতে পারত। বিজেপির সকল দায়িত্বই তিনি স্বীকার করছেন বলে সাংবাদিকদের জানান। হারের বিষয়ে দল পর্যালােচনা করবে বলে তিনি জানান। পরবর্তীতে দলের মধ্যে কম কাদা ছোঁড়াছুঁড়ি এবং কাজ বেশি এমন অবস্থার সৃষ্টি হবে বলে তিনি মন্তব্য করেছেন।