উত্তরাখণ্ডে মৃত বেড়ে ৩২, নিখোঁজ আরও ২০৬

দেবভূমিতে প্রাকৃতিক দুর্যোগের বলি বেড়ে হল ৩২। নিখোঁজের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ২০৬-এ। নিখোঁজদের মধ্যে ২৫-৩০ জন তপােবন সুড়ঙ্গের মধ্যে আটকে রয়েছেন।

Written by SNS Dehradun | February 11, 2021 4:46 pm

তপােবন টানেলে চলছে উদ্ধারকাজ (Photo: SNS)

দেবভূমিতে প্রাকৃতিক দুর্যোগের বলি বেড়ে হল ৩২। নিখোঁজের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ২০৬-এ। সরকারি ভাবে জানা যাচ্ছে, নিখোঁজদের মধ্যে ২৫-৩০ জন তপােবন সুড়ঙ্গের মধ্যে আটকে রয়েছেন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধার কাজ।

সংবাদসংস্থা সূত্রে খবর, প্রায় ৩০ জনের মতাে আটকে রয়েছেন সেখানে। নিখোঁজদের পরিজনদের যােগাযােগের জন্য নম্বর চালু করেছে উত্তরাখণ্ড পুলিশ। ডিআইজি (আইনশৃঙ্খলা)’র সঙ্গে এই নম্বরে (৯১৭৫০০০১৬৬৬৬) যােগাযােগ করতে পারেন। 

এদিকে, উদ্ধার হওয়া ২৪ জনের দেহ চিহ্নিত করতে পারেনি পুলিশ। চিহ্নিতকরণের জন্য ওই দেহগুলির ছবি হােয়াটসঅ্যাপে পাঠাবে পুলিশ। প্রসঙ্গত, রবিবারের ঘটনায় ২০১৩ সালে কেদারনাথে প্রকৃতির সেই তাণ্ডবলীলার স্মৃতি ফিরেছে। সেবার মেঘ ভাঙা বৃষ্টিতে পাঁচ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছিল। 

উল্লেখ্য, এবার ঘটনার দিন থেকেই উদ্ধারকাজ চালাচ্ছে এসডিআরএফ, ইন্দো টিবেটিয়ান বর্ডার পুলিশের (আইটিবিপি ) এবং জাতীয় বিপর্যয় মােকাবিলা বাহিনী (এনডিআরএফ)। শুধু তাই নয়, ভারতীয় সেনার একটি বড় দলও মােতায়েন করা হয়েছে। বিপর্যয় মােকাবিলা দলের সদস্যদের দেরাদুন থেকে যােশীমঠ পর্যন্ত নিয়ে যাচ্ছে ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার এবং বিমান। 

মৃতদের পরিবারকে ৪ লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘােষণা করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দর সিং রাওয়াত। আরও ২ লাখ টাকা আর্থিক সাহায্যের কথা ঘােষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। গুরুতর জখমদেরও ৫০ হাজার টাকা দেওয়া হবে বলে জানিয়েছে নমাে।