করোনায় মৃত দাউদ! নতুন জল্পনায় উত্তাল নেট দুনিয়া

করোনায় মৃত্যু হয়েছে দাউদ ইব্রাহিমের! গতকালই শোনা যায়, করোনায় আক্রান্ত হয়ে সস্ত্রীক দাউদ করাচির সেনা হাসপাতালে চিকিৎসাধীন।

Written by SNS Mumbai | June 8, 2020 1:28 pm

দাউদ ইব্রাহিম (Photo: Wikimedia Commons)

করোনায় মৃত্যু হয়েছে ১৯৯৩-এর মুম্বইয়ের ধারাবাহিক বিস্ফোরণের মূল অভিযুক্ত দাউদ ইব্রাহিমের! গতকালই শোনা যায়, করোনায় আক্রান্ত হয়ে সস্ত্রীক দাউদ করাচির সেনা হাসপাতালে চিকিৎসাধীন।

একই সঙ্গে দাউদের ব্যক্তিগত দেহরক্ষী ও কয়েকজন কর্মীও এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে শোনা যায়। শনিবার আরও এক ধাপ এগিয়ে দাউদ ইব্রাহিমের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ল নেট দুনিয়া!

বিগত বেশ কয়েক বছর ধরেই বারে বারে দাউদের অসুস্থতার খবর সামনে এসেছে বিভিন্ন মাধ্যমে। ২০১৭ সালের এপ্রিল নাগাদ খবর ছড়ায়, দাউদ হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি, অবস্থা আশঙ্কাজনক! কিন্তু সে সময় দাউদ ঘনিষ্ট ছোটা শাকিল দাবি করেছিল, সুস্থ রয়েছে দাউদ! খবর ভিত্তিহীন।

এ বারেও অবশ্য দাউদের করোনায় আক্রান্ত হওয়ার খবর ‘গুজব’ বলে উড়িয়ে দিয়েছে তার ভাই আনিস ইব্রাহিম। একটি সংবাদ সংস্থাকে আনিস ইব্রাহিম জানিয়েছে, বছরের দাউদ সম্পূর্ণ সুস্থ রয়েছে।

এর আগে দেশি-বিদেশি নানা গোয়েন্দা সংস্থা ও সংবাদ মাধ্যম করাচির সেনা ব্যারাকের অভিজাত এলাকার ক্লিফটন হাউস ও সংলগ্ন এলাকায় দাউদের গতিবিধি ও উপস্থিতির নানা ছবি তুলে ধরেছে। যদিও তার পরেও পাকিস্তান সে দেশে দাউদের অস্তিত্ব স্বীকার করেনি।

দুবাইয়েও দাউদের গতিবিধির প্রমাণ পেয়েছেন ভারতের কেন্দ্রীয় গোয়েন্দারা। কিন্তু তাও মুম্বই বিস্ফোরণের মূল চক্রীর নাগাল পায়নি ভারত। তাই এবার দাউদের মৃত্যুর খবরে নানা রকম প্রতিক্রিয়া মিলছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।