দিল্লির সিআরপিএফ প্রধান কার্যালয় বন্ধ করে দেওয়া হল

সরকারি কর্মসুচি পরিকল্পনা সংস্থা নীতি আয়োগের অধিকরণ বন্ধ করে দেওয়ার পর সিআরপিএফ’র প্রধান কার্যালয়ও বন্ধ করে দেওয়া হল জীবানুমুক্ত করার জন্য।

Written by SNS New Delhi | May 4, 2020 12:00 pm

প্রতিকি ছবি (Photo: IANS)

দিল্লির সিআরপিএফ’র প্রধান কার্যালয় সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। ভবনটি করোনাভাইরাস কোভিড ১৯ সংক্রমণের অন্যতম সংক্রমণ হিসেবে চিহ্নিত হওয়ায় জীবানুমুক্ত করার জন্য তড়িঘড়ি কার্যালয় বন্ধ করে দেওয়ার নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়।

ভবনে যে সকল জওয়ান এসেছেন এমন ৩৯ হাজার জনের সংক্রমণ ধরা পড়েছে এবং কমপক্ষে প্রায় দেড় হাজার জনের মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। পবর্তী আদেশ দেওয়া পর্যন্ত দিল্লির লোদি রোডে অবস্থিত সিআরপিএফ প্রধান কার্যালয়ে প্রবেশ নিষেধ বলে জানানো হয়েছে।

শনিবারই দিল্লির ময়ূরবিহার ক্যাম্পে ১২২ জন জওয়ানের দেহে করোনা সংক্রমণ ধরা পড়ে। আরও একশো জনের পরীক্ষার রিপোর্ট আসা এখনও বাকি রয়েছে। দিল্লির ময়ূরবিহার ক্যাম্পও সম্পূর্ণভাবে সিল করে দেওয়া হয়েছে। আক্রান্ত সেনা জওয়ানদের দিল্লির মান্ডাওয়ালি হাসপাতালে চিকিৎসা চলছে।

একটি মাত্র ব্যাটেলিয়ন থেকে এত বেশি সংখ্যায় সংক্রমণের খবরে স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। কারণ ওই ব্যাটেলিয়নে একহাজার জওয়ান রয়েছেন।

সরকারি কর্মসুচি পরিকল্পনা সংস্থা নীতি আয়োগের অধিকরণ বন্ধ করে দেওয়ার পর সিআরপিএফ’র প্রধান কার্যালয়ও বন্ধ করে দেওয়া হল জীবানুমুক্ত করার জন্য। নীতি আয়োগের এক কর্মীর সংক্রমণ ধরা পড়ায় তাকে বাড়িতে চৌদ্দ দিন থাকার পরামর্শ দেওয়া হয়েছে এছাড়া যে সকল কর্মী ওই কর্মীর সংস্পর্শে এসেছেন তাদেরও পরীক্ষা করা হচ্ছে এবং তাদেরও বাড়িতে চৌদ্দদিন থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশ মেনে নীতি আয়োগ তাদের অধিকরণ বন্ধ করে জীবানুমুক্ত করার ব্যবস্থা নিয়েছে। দেশে দিল্লিতেই তৃতীয় সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। শনিবারই ৩৮৪ জনের নতুন করে সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। এরফলে আক্রান্তের সংখ্যা ৪,১২২ দাঁড়িয়েছে।