করোনা ‘অধ্যুষিত’ সংসদে বাজেট পেশে দুশ্চিন্তা

বাজেট অধিবেশনের আগে উদ্বেগ সংসদে। একসঙ্গে কোভিড আক্রান্ত হয়ে পড়েছেন ৮৭৫ জন কর্মী। আগামী ৩১ জানুয়ারি থেকে বাজেট অধিবেশন শুরু হচ্ছে।

Written by SNS Delhi | January 25, 2022 12:42 pm

সংসদ অধিবেশন (Photo: IANS)

বাজেট অধিবেশনের আগে উদ্বেগ সংসদে। একসঙ্গে কোভিড আক্রান্ত হয়ে পড়েছেন ৮৭৫ জন কর্মী। আগামী ৩১ জানুয়ারি থেকে বাজেট অধিবেশন শুরু হচ্ছে। তারমধ্যে এতজনের কোভিড আক্রান্তের ঘটনায় তাই স্বাভাবিক ভাবেই উদ্বেগ তৈরি হয়েছে সরকারের শীর্ষ স্তরে।

বাজেট অধিবেশনের সুরক্ষা বিধি মেনেই সংসদের ২৮৪৭ জন কর্মীর করোনা পরীক্ষা করানো হয়। তাতেই ৮৭৫ জনের রিপোর্ট পজেটিভ আসে। সরকারের একটি সূত্রের দাবি, লোকসভা এবং রাজ্যসভার অধিবেশন আলাদা আলাদা সময়ে করানো যায় কি না তা নিয়ে আলোচনা চলছে।

এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতেই সংসদীয় বিষয়কমন্ত্রক সোমবার দুপুরে বৈঠক করবে। রবিবারই জানা গিয়েছে উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার অধ্যক্ষ বেঙ্কাইয়া নায়ডু কোভিড আক্রান্ত হয়েছেন। তিনি আপাতত হায়দরাবাদে রয়েছেন। সেখানেই আগামী সাত দিন আইসোলেশনে থাকবেন তিনি।

আগামী ৩১ জানুয়ারি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বক্তৃতা দিয়ে শুরু হবে বাজেট অধিবেশন। ১ ফেব্রুয়ারি বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। এখন দেখার এই কোভিড হানার পর এই সুচিতে কোনও বদল আসে কি না।