দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা হাজার ছাড়াল, মৃত ২৭

দেশে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়াল। এপর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ জনের বলে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সুত্রে জানানো হয়েছে।

Written by SNS New Delhi | March 30, 2020 1:13 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

দেশে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়াল। এপর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ জনের বলে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সুত্রে জানানো হয়েছে। রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা এপর্যন্ত ২১। দেশে এপর্যন্ত ১০৪০ জনের করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। সেখানে ১৮৫ জন আক্রান্ত, মৃত্যু হয়েছে ৬ জনের। সুস্থ হয়েছেন ২৫ জন। কেরলে আক্রান্তের সংখ্যা ১৮২। কর্ণাটকে আক্রান্ত ৭৬।

কলকাতা নয়াবাদের বাসিন্দা এক বৃদ্ধের দেহে করোনাভাইরাস পাওয়া গিয়েছে। পঞ্চসায়রের বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ওই বৃদ্ধ সপরিবারে এগরায় এক আত্মীয়ের ছেলের বিয়েতে যোগ দিয়েছিলেন। সেই আত্মীয়ের স্ত্রী ও পিসির দেহে করোনাভাইরাস পাওয়া গিয়েছে। নাইসেড সুত্রে খবর তৃতীয় আক্রান্ত উত্তরবঙ্গের বাসিন্দা মধ্যবয়সী এক মহিলা। তবে চিকিৎসার ফলে দেশে ৮৭ জন সুস্থ হয়েছেন বলে স্বাস্থ্যমন্ত্রক সুত্রে জানানো হয়েছে।

অন্যদিকে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে একত্রিশ হাজারের বেশি। কেবল ইতালিতেই মৃতের সংখ্যা দশ হাজার ছাড়িয়েছে। ছয় হাজার মানুষের মৃত্যু হয়েছে স্পেনে।
বিশ্বে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা সাত লাখের বেশি। তবে চিকিৎসার পর সুস্থ হয়েছেন প্রায় দেড় লাখ মানুষ। পৃথিবী জুড়ে ১৭৫ দেশে করোনার তাণ্ডব চলছে।

পরিস্থিতি উদ্বেগজনক আমেরিকায়। মার্কিন মুলুকে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় দেড় লাখ। মুত্যু হয়েছে দুই হাজারের বেশি মানুষের। শুধুমাত্র নিউইয়র্ক শহরেই মৃত্যু হয়েছে সাড়ে ছয়শোর বেশি মানুষের।

চিনের হুবেই শহরে আবার নতুন করে করোনার প্রকোপ বেড়েছে। সেকানে নতুন করে পাঁচ জনের মৃত্যু হয়েছে। ইরান ও ফ্রান্সেও মৃত্যু বাড়ছে। জার্মানিতেও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। সেখানে আক্রান্তের সংখ্যা ৫৭ হাজারের বেশি। তবে এখনও পর্যন্ত লাতিন আমেরিকা ও আফ্রিকার দেশগুলিতে করোনার তেমন প্রভাব দেখা যায়নি।