হাথরাস কাণ্ডে বিজেপি নেতার মন্তব্যে বিতর্ক: এই ধরনের মেয়েদের মৃতদেহ মাঠেঘাটেই পাওয়া যায়

হাথরাসের ঘটনা নিয়ে ফের বিতর্কিত মন্তব্য করলেন বিজেপির এক নেতা। তাই নিয়ে ফের একবার যােগী আদিত্যনাথ সরকারের প্রতি ক্ষোভের আগুন জ্বলতে শুরু করেছে।

Written by SNS Lucknow | October 8, 2020 3:27 pm

রঞ্জিত বাহাদুর শ্রীবাস্তব (Photo: IANS)

হাথরাসের ঘটনা নিয়ে ফের বিতর্কিত মন্তব্য করলেন বিজেপির এক নেতা। তাই নিয়ে ফের একবার যােগী আদিত্যনাথ সরকারের প্রতি ক্ষোভের আগুন জ্বলতে শুরু করেছে। নির্যাতিতা ওই তরুণীর চরিত্র নিয়ে প্রশ্ন তুলে বিতর্কের মুখে পড়েছেন উত্তরপ্রদেশের বারবাঁকির এক বিজেপি নেতা রঞ্জিত বাহাদুর শ্রীবাস্তব। 

অভিযুক্তদের নির্দোষ দাবি করে তিনি জানিয়েছেন, এই ধরনের মেয়েদের মৃতদেহ ক্ষেতের মধ্যেই পাওয়া যায়। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সােশ্যাল মিডিয়ায়। সেখানে নির্যাতিতার চরিত্র নিয়ে প্রশ্ন তুলতে দেখা গিয়েছে রঞ্জিতকে।

তাঁর দাবি– নির্যাতিতা ওই তরুণীর সঙ্গে অভিযুক্তদের কারও সম্পর্ক ছিল। তরুণীই নাকি তাকে ক্ষেতের মধ্যে ডেকে পাঠিয়েছিলেন। রঞ্জিত বলেন, ওই তরুণী নিশ্চয়ই অভিযুক্তকে ক্ষেতের মধ্যে ডেকে পাঠিয়েছিলেন। কারণ তাদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। এই খবরটি ইতিমধ্যেই সােশ্যাল মিডিয়া ও সংবাদমাধ্যমে ছড়িয়ে গিয়েছে। নিশ্চয়ই ওই তরুণী ধরা পড়ে গিয়েছিল। 

এখানেই থেমে থাকেননি ওই বিজেপি নেতা। তিনি আরও বলেন, এই ধরনের মেয়েদের মৃতদেহ নির্দিষ্ট কিছু জায়গাতেই পাওয়া যায়। তাদের দেহ আখের ক্ষেত, ভুট্টা, বাজরার ক্ষেত, নইলে ঝােপ, নর্দমা বা খালেই পাওয়া যায়। কেন তাদের দেহ কি কোনাে সময় ধান বা গমের ক্ষেতে পাওয়া যায় না? 

নির্যাতিতার মৃত্যুকে অনার কিলিং বলেই উল্লেখ করেছেন রঞ্জিত। অর্থাৎ তার অভিযােগ তরুণীর পরিবারের লােকজন অভিযুক্ত যুবকের সঙ্গে তাকে ক্ষেতের মধ্যে দেখে ফেলায় তারাই তাকে মেরেছেন। এই ঘটনায় অভিযুক্তদের কোনও দোষ নেই বলেই দাবি করেছেন তিনি। 

রঞ্জিত বলেন, কেউ দেখেনি মেয়েটিকে ক্ষেতের মধ্যে টেনে নিয়ে যেতে। তাহলে যতদিন না সিবিআই এই মামলায় চার্জশিট পেশ করছে ততদিন চার অভিযুক্তকে জামিন দেওয়াই উচিত বলে দাবি করেছেন তিনি। 

বিজেপির এই নেতা বলেন, আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি এই চারজন নির্দোষ। যদি ঠিক সময় তাদের ছাড়া না হয় তাহলে তারা মানসিক চাপের মধ্যে পড়বে। অবশ্য এই প্রথম নয়। 

এর আগেও একাধিকবার বিতর্কিত ও ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য করেছেন রঞ্জিত বাহাদুর শ্রীবাস্তব। সীতাপুর, লখনউ এবং উত্তরপ্রদেশের একাধিক জায়গায় ৪৪ টি মামলা রয়েছে এই বিজেপি নেতার বিরুদ্ধে। তাঁর এই বিতর্কিত মন্তব্যের পরিপ্রেক্ষিতে জাতীয় মহিলা কমিশনের প্রধান রেখা শর্মা বলেছেন, উনি কোনও দলের নেতা হওয়ারই যােগ্য নন। উনি নিজের খারাপ ও নােংরা মানসিকতার পরিচয় দিয়েছেন। আমি তাকে একটি নােটিশ পাঠাব।