বাংলায় কংগ্রেসের পর্যবেক্ষক জিতিন এবার বিজেপি’তে

দিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির সদর অফিসে কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গােয়েলের হাত ধরে যােগদান করলেন উত্তরপ্রদেশের কংগ্রেসের দাপুটে নেতা জিতিন প্রসাদ।

Written by SNS New Delhi | June 10, 2021 2:44 pm

জিতিন প্রসাদ (Photo: IANS)

বুধবার দিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির সদর অফিসে কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গােয়েলের হাত ধরে যােগদান করলেন উত্তরপ্রদেশের কংগ্রেসের দাপুটে নেতা জিতিন প্রসাদ। এআইসিসির সাধারণ সম্পাদকের পাশাপাশি সদ্য বাংলার বিধানসভার নির্বাচনে এআইসিসির পর্যবেক্ষক পদে ছিলেন এই জিতিন প্রসাদ। এই নেতার প্রয়াত বাবা জিতেন্দ্র প্রসাদও সর্বভারতীয় কংগ্রেস নেতা ছিলেন। 

দুইদশকের বেশি সময়কাল ধরে উত্তরপ্রদেশের প্রসাদ পরিবারের দাপট রয়েছে। যা উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি কাজে লাগাতে চায়। এই জিতিন প্রসাদ গত ২০০৯ লােকসভায় কংগ্রেস সাংসদ ছিলেন। পাশাপাশি কংগ্রেস পরিচালিত কেন্দ্রীয় সরকারের পেট্রোলিয়াম প্রতিমন্ত্রী পরবর্তীতে ইস্পাত প্রতিমন্ত্রী ছিলেন। 

জানা গেছে, সম্প্রতি উত্তরপ্রদেশে কংগ্রেসের হাইকমান্ড রাজ্য সভাপতি পদে আনে অজয়কুমার বন্ধুকে। তিনি সাংগঠনিকভাবে রদবদল করে থাকেন। আর এতেই অসন্তোষ সৃষ্টি হয় জিতিন প্রসাদের। তাই দলবদল বলে দাবি। 

অপরদিকে বাংলার বিধানসভার নির্বাচনে কংগ্রেসের পর্যবেক্ষক থাকায় ভােটের ফলাফলে শুন্য হয় বাংলার কংগ্রেস। কোন আসন জিততে পারেনি কংগ্রেস। তাই প্রদেশ কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য জানিয়েছেন- বিজেপির সাথে অনেকদিনই গােপন যােগাযােগ ছিল, তাই বাংলায় কংগ্রেসকে শুন্য করা নিয়ে ‘হাত থাকতে পারে এই দলবদলু নেতার।