রাজীব গান্ধির মৃত্যুর জন্য বিজেপি,অভিযোগ আহমেদ প্যাটেলের

বিজেপিই একটা ঘৃণার পরিবেশ তৈরি করেছিল ,যার জেরে হত্যা করা হয় রাজীবকে দাবি প্যাটেলের।

Written by SNS New Delhi | May 10, 2019 6:54 am

আহমেদ প্যাটেল (ছবি-ট্যুইটার)

প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধির মৃত্যুর জন্য বিজেপিকেই দায়ী করলাে কংগ্রেস। শীর্ষ কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল অভিযােগ করেছেন,বিজেপিই একটা ঘৃণার পরিবেশ তৈরি করেছিল ,যার জেরে হত্যা করা হয় রাজীবকে।

প্রাক্তন প্রধানমন্ত্রীকে নিয়ে নরেন্দ্র মােদির মন্তব্যের সমালােচনা করে ট্যুইটে আহমেদ প্যাটেলের প্রশ্ন , একজন শহিদ প্রধানমন্ত্রীকে হেনস্থাকরাটা চূড়ান্ত কাপুরুষতার নিদর্শন। কিন্তু তার হত্যার জন্য দায়ী কে ?

এরপর তিনি ব্যাখ্যা দিয়ে বলেন , ভিপি সিংয়ের সরকারকে সমর্থন দিয়েছিল বিজেপি। সেই সরকারই রাজীব গান্ধিকে বাড়তি নিরাপত্তা দিতে অস্বীকার করেছিল।তাঁর প্রাণহানির ঝুঁকি রয়েছে , নির্ভরযােগ্য গােয়েন্দা সূত্রে এমন খবর থাকা সত্ত্বেও তাঁকে মাত্র একজন ব্যক্তিগত নিরাপত্তা আধিকারিক দেয়া হয়েছিল।

প্যাটেলের অভিযােগ , বারবার রাজীবকে নিরাপত্তা রক্ষী দেয়ার অনুরােধ করা হলেও তা খারিজ করে দিয়েছিল ভিপি সিংয়ের সরকার। কংগ্রেস নেতার দাবি , বিজেপি র ঘৃণার জন্য রাজীবকে প্রাণ দিতে হয়েছিল।

এদিকে কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা বিজেপি নেতা অরুণ জেটলি বলেছেন , লােকসভা ভােটপর্ব যত এগােচ্ছে ,ততই বেপরােয়া হয়ে উঠছে কংগ্রেস। ফলে এখন রাজীব গান্ধির মৃত্যুর পেছনেও বিজেপি র হাত দেখতে শুরু করেছে তারা। এক ট্যুইট -বার্তায় তিনি বলেছেন , এর আগে কংগ্রেস তামিলনাড়ুর ডিএমকেকে রাজীব হত্যার জন্য দায়ী করেছিল।