আমজনতার নজর সরাতে কেন্দ্র নাগরিকত্ব আইন ব্যবহার করছে : শরদ পাওয়ার

দেশের গুরুত্বপূর্ণ বিষয়গুলাে থেকে আমজনতার নজর সরাতে প্রশাসন নাগরিকত্ব আইন ও প্রস্তাবিত নাগরিকপঞ্জীকে ব্যবহার করছে বলে মন্তব্য করলেন শরদ পাওয়ার।

Written by SNS Pune | December 22, 2019 11:56 am

শরদ পাওয়ার (File Photo: IANS)

দেশের গুরুত্বপূর্ণ বিষয়গুলাে থেকে আমজনতার নজর সরাতে প্রশাসন নাগরিকত্ব আইন ও প্রস্তাবিত নাগরিক পঞ্জীকে ব্যবহার করছে বলে মন্তব্য করলেন এনসিপি সভাপতি শরদ পাওয়ার ।

তিনি মােদি প্রশাসনকে একহাত নিয়ে বলেন, দেশে একাধিক গুরুত্বপূর্ণ পরিস্থিতি থেকে মানুষের নজর হটাতে প্রশাসন নাগরিকত্ব আইন ও প্রস্তাবিত নাগরিক পঞ্জীকে ব্যবহার করা হচ্ছে। শুধু সংখ্যালঘু নয়, দেশের ঐক্য ও উন্নতির পক্ষে যারা, তারা প্রত্যেকে নাগরিকত্ব আইন ও প্রস্তাবিত নাগরিক পঞ্জীর বিরােধিতা করবেন। নাগরিকত্ব আইন দেশের ধর্মীয় ও সামাজিক ঐক্য ও সম্প্রীতিকে আঘাত করবে।

সংশােধিত আইনের ধারায় বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান থেকে পালিয়ে আসা ধর্মীয় নিপীড়নের শিকার মানুষদের কেন ভারতীয় নাগরিকত্ব দেওয়া হবে। শ্রীলঙ্কা থেকে পালিয়ে আসা ভারতীয় তামিলদের কেন নাগরিকত্ব দেওয়া হবে না। বিহার সহ দেশের আটটি রাজ্য নাগরিকত্ব আইন কার্যকর করবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে। মহারাষ্ট্রও একই অবস্থান করেছে। তিনি বলেন, ‘নাগরিকত্ব আইন কেন্দ্রের আইন হতে পারে, কিন্তু তা বলবৎ করবে রাজ্য প্রশাসনগুলি’।