গুলির লড়াইয়ে ধৃত লস্কর কম্যান্ডার নিহত 

গত মার্চে লাওয়াপােরায় সিআরপিএফ’র টহলদারি টিমের ওপর হামলার ঘটনায় জড়িত লস্কর-ই-তৈবা কম্যান্ডারকে গতকাল পারিমপােরা চেকপােস্ট থেকে গ্রেফতার করা হয়েছিল।

Written by SNS Jammu | June 30, 2021 9:39 am

প্রতীকী ছবি (File Photo: IANS)

গুলির লড়াইয়ে নিহত হল লস্কর কম্যান্ডার নদিম আরবার ভাট। পুলিশের তরফে জানানাে হয়েছে, মালােরার একটি বাড়িতে জঙ্গিদের ডেরায় অস্ত্রের খোঁজ করার সময় গুলির লড়াইয়ে আবার ও তার সঙ্গী পাক জঙ্গি নিহত হয়। গত মার্চে লাওয়াপােরায় সিআরপিএফ’র টহলদারি টিমের ওপর হামলার ঘটনায় জড়িত লস্কর-ই-তৈবা কম্যান্ডারকে গতকাল পারিমপােরা চেকপােস্ট থেকে গ্রেফতার করা হয়েছিল। 

জম্মু-কাশ্মীর পুলিশের মুখপাত্র জানিয়েছেন, গতকাল হাইওয়েতে জঙ্গিরা হামলা চালাতে পারে বলে একটা খবর পেয়েছিলাম। গােপন সূত্রে পাওয়া খবরটির গুরুত্ব বুঝে পুলিশ ও সিআরপিএফের যৌথ বাহিনীকে হাইওয়ের ধারে প্রস্তুত রাখা হয়েছিল। 

গােপন সূত্রে পাওয়া খবর মােতাবেক পারিমপােরা চেকপােস্টে একটি গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয়পত্র দেখতে চাওয়া হলে পিছনের আসনে বসে থাকা একজন ব্যাগ খুলে গ্রেনেড বার করে। নাকা বাহিনী দ্রুত অপারেশনে নেমে ওই ব্যক্তিকে ধরে ফেলে। বাসচালক ও যাত্রীদের থানায় নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে লস্কর কম্যান্ডার আরবার ভাটের পরিচয় শণাক্ত করা হয়। 

তিনি জানান, পুলিশ, সিআরপিএফ ও সেনা আধিকারিকা তাকে যৌথভাবে জেরা করে জানতে পারে ভাট মালােরার একটি বাড়িতে তার একে ৪৭ রাইফেলটি লুকিয়ে রেখেছে। তার ব্যাগ থেকে একটা পিস্তল ও হাত গ্রেনেড উদ্ধার করা হয়েছে। 

পুলিশ জানিয়েছে, আজ সকালে মালােরার ওই বাড়িতে আবরার ভাটকে সঙ্গে নিয়ে যৌথবাহিনী পৌছলে বাড়ির মধ্যে আত্মগোপন করে থাকা এক পাক জঙ্গি নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালায়। দু’তরফে গুলির লড়াইয়ে এক সিআরপিএফ জওয়ান আহত হয়েছেন। আরবার ও তার পাক সঙ্গী ওই জঙ্গির গুলিতে জখম হয়ে মারা যায়। জঙ্গিদের ওই গােপন ডেরা থেকে একে ৪৭ ও অস্ত্র সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।