প্রশান্ত কিশােরের সঙ্গে বৈঠক ক্যাপ্টেনের

প্রথমে শরদ পাওয়ার, তারপর সনিয়া গান্ধির সঙ্গে বৈঠকের পর এবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্রর সিংয়ের সঙ্গে বৈঠক করলেন প্রশান্ত কিশাের। 

Written by SNS Chandigarh | July 9, 2021 6:35 pm

প্রশান্ত কিশাের (File Photo: IANS)

প্রশান্ত কিশােরকে নিয়ে কৌতুহলের কোনও খামতি নেই। প্রথমে শরদ পাওয়ার, তারপর সনিয়া গান্ধির সঙ্গে বৈঠকের পর এবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্রর সিংয়ের সঙ্গে বৈঠক করলেন প্রশান্ত কিশাের। 

২০১৭ সালে অমরেন্দ্রর সিংকে জেতানাের পিছনে পিকে’র বড় অবদান ছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে জেতানাের জন্য যখন পিকে পশ্চিমবঙ্গে, সেই সময় পাঞ্জারে মুখ্যমন্ত্রী অমরেন্দ্রর সিং তাকে তার উপদেষ্টা হিসেবে নিয়ােগ করেন। 

এরপর অমরেন্দ্রর সিংয়ের সঙ্গে প্রশান্ত কিশােরের বৈঠক ঘিরে ২০২৪ লােকসভা নির্বাচনের সলতে পাকানাের কাজ পুরােদমে শুরু হয়ে গেল বলে মনে করা হচ্ছে। পাঞ্জাবে অমরেন্দ্রর-সিধুর মধ্যে সংঘাতের আবহ। 

পাঞ্জারে কংগ্রেসের বিধায়ক তথা প্রাক্তন ক্রিকেটার নভজোত সিং সিধু ইতিমধ্যে দিল্লিতে গিয়ে দেখা করে এসেছেন সনিয়া গান্ধি ও রাহুল গান্ধির সঙ্গে। এমনই এক সময়ে প্রশান্ত কিশােরের সঙ্গে অমরেন্দ্রর সিংয়ের বৈঠক সিধুর সমস্যার সমাধানে কোনও সুরাহা বের করে কিনা, তা নিয়ে জল্পনা বাড়ছে। 

কয়েকদিন আগে পাঞ্জাবে গিয়ে আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল বলেছিলেন, তার দল পাঞ্জাবে ক্ষমতায় এলে বিদ্যুতে বড়সড় ভর্তুকি দেবেন। যদিও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্রর সিং জানিয়েছিলেন, বাস্তবে এই প্রতিশ্রুতি সম্ভব নয়। 

এদিকে সিধু ইস্যু গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে কংগ্রেসের কাছে। তাহলে কি সিধুকে ধরে রাখতে প্রশান্ত কিশাের উল্লেখযােগ্য ভূমিকা নিচ্ছেন, এই নিয়েই জোরদার আলােচনা শুরু হয়েছে পাঞ্জাবে।