সকলে চাইলে দলের জন্য কাজ করতে ইচ্ছুক: রাহুল

পুনর্মিলনের লক্ষ্যে হেঁটে বিদ্রোহী নেতা সহ গান্ধি পরিবারের ঘনিষ্ঠ নেতাদের সঙ্গে কংগ্রেস হাইকম্যান্ড বৈঠক করলেন।

Written by SNS New Delhi | December 20, 2020 12:08 pm

রাহুল গান্ধি (File Photo: IANS)

পুনর্মিলনের লক্ষ্যে হেঁটে বিদ্রোহী নেতা সহ গান্ধি পরিবারের ঘনিষ্ঠ নেতাদের সঙ্গে কংগ্রেস হাইকম্যান্ড বৈঠক করলেন। বৈঠকে উপস্থিত বিদ্রোহী নেতারা বলেন, কখনােই রাহুল গান্ধির সমালােচনা করা হয়নি। পাশাপাশি বৈঠকে দলের বিদ্রোহী নেতারাও রাহুল গান্ধিকে সমর্থন করেন। দলের অভ্যন্তরে বিদ্রোহী নেতাদের সঙ্গে বৈঠকে রাহুল গান্ধি বলেন, ‘দলের সকলে চাইলে আমি দায়িত্ব গ্রহণ করতে রাজি’। 

বৈঠকে উপস্থিত কংগ্রেসের বিদ্রোহী নেতারা বেশ কয়েকমাস আগে দলীয় নেতৃত্বের সমালােচনায় মুখর হয়েছিলেন। তাদের সক্রিয় বিরােধিতার জেরে ওই সময় কংগ্রেস সভাপতির পদ থেকে রাহুল গান্ধি সরে দাড়িয়েছিলেন। 

আগামি বছর দলের নতুন সভাপতি নির্বাচনের প্রস্তুতি চালাচ্ছে কংগ্রেস। তার আগে দলীয় নেতাদের সঙ্গে হাইকম্যান্ডের বৈঠক তাৎপর্যপূর্ণ। কংগ্রেস সভাপতি (অন্তর্বর্তীকালীন) সােনিয়া গান্ধির বাসভবনের লনে সাত ঘন্টার বৈঠকে সােনিয়া গান্ধি, প্রিয়ঙ্কা গান্ধি, রাহুল গান্ধি, দলের বিদ্রোহী নেতারা সহ ঘনিষ্ট নেতারা উপস্থিত ছিলেন। 

দলের মধ্যে অন্তদ্বন্দ্বের পরিবেশ তৈরি হওয়ার কয়েকমাস পর আজ পুনর্মিলনের লক্ষ্যে প্রথম পদক্ষেপ হিসেবে বৈঠক ডাকা হয়েছিল। রাহুল গান্ধি বলেন, দলের সকলে যদি চান, তাহলে আমি দলের জন্য কাজ করতে চাই। পাশাপাশি, দলের সকলের মধ্যে আরও ভালাে ও নিবিড় যােগসূত্র থাকা প্রয়ােজনীয়তার কথা স্বীকার করে নিয়েছেন। 

পাশাপাশি, বুথ স্তর থেকে দলের ভিতকে আরও মজবুত করতে হবে। প্রিয়াঙ্কা গান্ধিও দলীয় প্রতিষ্ঠানের পুনর্গঠন ও তৃণমূল স্তরের কর্মীদের খোঁজখবর নেওয়ার কথা বলেন।